bangla news

মানুষ সাধারণ চিকিৎসা পাচ্ছে না: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৭:১৯:১৯ পিএম
ওয়ার্কার্স পার্টির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন, ছবি: শাকিল আহমেদ

ওয়ার্কার্স পার্টির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: করোনা ভাইরাস বিস্তারের কারণে মানুষ সাধারণ চিকিৎসাসেবা পাচ্ছে না অভিযোগ উঠছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সংসদ সদস্য রাশেদ খান মেনন।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ জনিত কারণে দেশের স্বাস্থ্যসেবায় সংকট সৃষ্টি হয়েছে। ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা করোনাবিরোধী যুদ্ধে ‘ফ্রন্টলাইনের’ যোদ্ধা। তাই তাদের সুরক্ষা বিধানের ব্যবস্থা করে দেশের এই চিকিৎসা সংকট দূর করতে হবে।

তিনি বলেন, করোনার কারণে মানুষ সাধারণ চিকিৎসাসেবা পাচ্ছে না অভিযোগ আসছে। এমনকি প্রাইভেট চেম্বার, ক্লিনিকও বন্ধ করা হচ্ছে বলে জানা গেছে। এ অবস্থায় করোনার বাইরে অন্য সাধারণ ও জটিল রোগীরা বিপদের মুখে পড়ে যাচ্ছেন।

মেনন বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থাপনায় অদক্ষতা, অবহেলা ও নেতৃত্বের অভাব, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে নিরাপত্তা বোধের অভাব রয়েছে। অতীতে এ ধরনের দুর্যোগ মুহূর্তে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনকে (বিএমএ) যে অগ্রণী ভূমিকা নিতে দেখা গেছে, তা এখন দেখা যাচ্ছে না। ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের অবজ্ঞা করে স্বাস্থ্যসেবা যেমন চলতে পারবে না, তেমনি তাদের নিজেদের পেশার প্রতিও নৈতিক দায়িত্ব রয়েছে।

মেনন আশা প্রকাশ করে বলেন, দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেবেন। যাতে চিকিৎসক স্বাস্থ্যকর্মী ও সাধারণ মানুষ সবার মধ্যে আস্থার সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
আরকেআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 19:19:19