bangla news

চা বাগান শ্রমিকদের মজুরিসহ ছুটির দাবি সিপিবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ১:০৩:৩৯ এএম
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির লোগো

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির লোগো

ঢাকা: চা বাগানের শ্রমিকদের মজুরিসহ ছুটি এবং স্বাস্থ্য সুরক্ষার দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

সোমবার (৩০ মার্চ) সন্ধ্যায় সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ দাবি জানান।

নেতারা বিবৃতিতে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, চট্টগ্রাম, পঞ্চগড়ের সব চা বাগানে চলমান করোনা মহাবিপর্যয় মোকাবিলায় মজুরি ও রেশনসহ কমপক্ষে একুশ দিনের ছুটি ঘোষণা দেওয়ার জন্য বাগান মালিক, চা বোর্ড ও সরকারের কাছে দাবি জানান। সেই সঙ্গে সব শ্রমিক ও তাদের পরিবারের সদস্যের স্বাস্থ্য সুরক্ষায় যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি করেন।

বিবৃতিতে বলা হয়, চলমান বিশ্বব্যাপী করোনা মহাবিপর্যয়কালে চা শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা রাষ্ট্রের কর্তব্য। জন্ম থেকেই তীব্র অপুষ্টিতে ভোগা চা শ্রমিকদের দলবদ্ধ কাজের ক্ষেত্র কিংবা অস্বাস্থ্যকর শ্রমিক লাইনে ৭৫০ গজের আধকাঁচা বাসায় একইসঙ্গে যৌথ পরিবার ও গৃহপালিত প্রাণীদের বসবাসের জায়গায় করোনা বিধ্বংসী রূপ ধারণ করতে পারে। তাই অবিলম্বে দেশের সব চা শ্রমিককে মজুরি ও রেশনসহ ন্যূনতম ২১ দিনের ছুটি প্রদানসহ সব চা বাগানে করোনা মোকাবিলায় পর্যাপ্ত চিকিৎসা ও আর্থিক সহায়তা নিশ্চিত করার দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
আরকেআর/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 01:03:39