bangla news

করোনা সন্দেহে মৃত ব্যক্তির দাফনে বাধা: আ.লীগ সভাপতিকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ১০:১৫:৩৫ পিএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বগুড়া: বগুড়ার শিবগঞ্জ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিকে দাফনে বাধা দেওয়ার কারণে ময়দানহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেসবাউর রহমানকে শোকজ করা হয়েছে। 

সোমবার (৩০ মার্চ) বিকেলে তাকে তিন কার্যদিবসের মধ্যে ওই শোকজের জবাব দিতে বলেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা বাংলানিউজকে বলেন, ওই ঘটনায় দলের ভাবমূর্তি চরমভাবে খারাপ হয়েছে। এ কারণে মেসবাউর রহমানকে কারণ দর্শাতে বলা হয়েছে। তার জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

যোগাযোগ করা হলে ময়দানহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবাউর রহমান বাংলানিউজকে বলেন, কারণ দর্শানো নোটিশ পেয়েছি। নির্ধারিত সময়ের মধ্যেই এর উত্তর দেওয়া হবে। 

গত শুক্রবার (২৭ মার্চ) গাজীপুর থেকে সর্দি-জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে স্ত্রীর কর্মস্থলসংলগ্ন ভাড়া বড়িতে যান বগুড়ার কাহালু উপজেলার মুরইল গ্রামের মাসুদ রানা (৪৫)। রাতে তার অবস্থার অবনতি হলেও তার স্ত্রী এনজিওকর্মী সাজেদা বেগম প্রতিবেশী বা প্রশাসনের কোনো সহযোগিতা পাননি। পরে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শনিবার (২৮ মার্চ) সকালে সেখানে পৌঁছে মাসুদ রানাকে মৃত ঘোষণা করেন।

এরপর তার মরদেহ দাফনের উদ্যোগ নেওয়া হলে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মেসবাউর রহমান ও তার সহযোগীরা বাধা দেন। এক পর্যায়ে উপজেলা প্রশাসন ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গেলে সন্ধ্যায় মরদেহ দাফন করা হয়। 

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
কেইউএ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   বগুড়া করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 22:15:35