bangla news

স্বল্প আয়ের শ্রমজীবীদের জন্য রেশনিং ব্যবস্থার আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৪:২১:৫৬ পিএম
লোগো

লোগো

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশের স্বল্প আয়ের শ্রমজীবীদের জন্য রেশনিং ব্যবস্থার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

ন্যাপ নেতারা বলেন, করোনার প্রাদুর্ভাব রোধ করতে সরকার ঘোষিত সাধারণ ছুটি চলছে। এ অবস্থায় গৃহবন্দি হয়ে দিন কাটাচ্ছে সাধারণ মানুষ। আর এ সুযোগে একশ্রেণির অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করছে। অন্যদিকে, স্বল্প আয়ের শ্রমজীবী মানুষ এ সময় কর্মহীন হয়ে পড়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর দিন যাপন করছে। এসব মানুষের জন্য দ্রুত রেশনিং ব্যবস্থার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

রোববার (২৯ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া এ দাবি জানান।

তারা বলেন, করোনা ভাইরাসের আক্রমণে বাংলাদেশসহ গোটা বিশ্ব স্থবির হয়ে পড়েছে। এদিকে দেশের মানুষ যখন করোনা ভাইরাসের কবল থেকে নিজেদের বাঁচাতে পরিবার-পরিজন নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন, তখন কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে লুটপাটে ব্যস্ত হয়ে উঠেছে। জাতির ক্রান্তিলগ্নে এ ধরনের আচরণ অত্যন্ত বেদনাদায়ক ও নিচু মানসিকতার পরিচয় বহন করে।

নেতৃদ্বয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষে দ্রুত দেশের স্বল্প আয়ের শ্রমজীবীদের রেশনিং ব্যবস্থাসহ সর্বত্র ব্যাপক মোবাইল কোর্ট পরিচালনা করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ এবং অতিরিক্ত পণ্য ক্রয়কারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 16:21:56