bangla news

৭১ সালেও পাকিস্তানি ভাইরাসের সঙ্গে যুদ্ধে জয়ী হয়েছি: সেলিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৬ ৭:২৭:৪৬ পিএম
কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম

কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম

ঢাকা: ১৯৭১ সালেও আমরা পাকিস্তানি ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে জয়ী হয়েছি, করোনার বিরুদ্ধেও জয়ী হবো বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম।  

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুর ৩টায় রাজধানীর পল্টনে সিপিবি কার্যালয় থেকে এক ভিডিওবার্তায় তিনি এ মন্তব্য করেছেন।  

কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সমগ্র বিশ্ব বর্তমানে মহাবিপর্যয়ের সম্মুখীন। করোনা ভাইরাস একটা অজানা রোগ। এই ভাইরাস সমগ্র বিশ্বকে গ্রাস করতে উদ্যত হয়েছে। লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন। উন্নত দেশেও হাজার হাজার মানুষকে রক্ষা করা যাচ্ছে না মৃত্যুর হাত থেকে। বাংলাদেশে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনা ভাইরাস আমাদের দেখিয়ে দিচ্ছে সমগ্র বিশ্ব মানবতা একই পরিবারভুক্ত। এখানে কেউ নিজেকে আলাদাভাবে রক্ষা করতে পারবে না। 

সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা পরিস্থিতিতে আমাদের অনেক রকম কর্তব্য ও দায়িত্ব রয়েছে। সবচেয়ে জরুরি কর্তব্য হচ্ছে মানুষকে করোনা ভাইরাসের বিপর্যয় থেকে রক্ষা করা। আরও আগে থেকেই সরকারের প্রস্তুতি নেওয়া উচিত ছিল। এখন শুধু সরকারের উপর নির্ভর করে বসে থাকলেই আমাদের চলবে না। আমাদের প্রথম কাজ হলো পরস্পর থেকে একটু দূরত্বে থাকতে হবে। 

করোনা মোকাবিলায় অপর্যাপ্ত চিকিৎসাসামগ্রীর কথা উল্লেখ সেলিম বলেন, সরকারের পাঁচ লাখ কোটি টাকার বাজেট থেকে কম করে হলেও ৫০ হাজার কোটি টাকা বর্তমান সময়ের দুর্গত মানুষদের জন্য বরাদ্দ করা হোক। যেন তারা অভাবের তাড়নায় না খেয়ে মারা না যায়। দল-মত নির্বিশেষে রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন ধরনের শক্তি ও ব্যক্তিদের একত্রিত করে সবার সমন্বিত প্রয়াসের মাধ্যমে আপদকালীন সময়ে যেভাবে পদক্ষেপ নেওয়া হয় সে ব্যবস্থা করা হোক।   
 
কমরেড সেলিম বলেন, যারা মানুষের মুক্তির জন্য লড়াই করে, বিপ্লবী মানবতাবাদে উদ্বুদ্ধ হয়ে যারা কাজ করে, তাদেরসহ আমি সবাইকে অনুরোধ জানাবো, বিশেষ করে কমিউনিস্ট, বামপন্থি ও প্রগতিশীলদের এখন অগ্নিপরীক্ষার সময়। ১৯৭১ সালে আমরা যুদ্ধ করেছি। তখনো এমন চারদিক থেকে ভাইরাসের মতো আক্রমণ করেছিল হানাদার বাহিনী। সেটাকে আমরা সাহসের সঙ্গে জীবনের পরোয়া না করে মোকাবিলা করেছি। আমার দৃঢ় বিশ্বাস এই সংকটও আমরা মোকাবিলা করতে সক্ষম হবো। 

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
আরকেআর/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-26 19:27:46