ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

অন্যান্য দল

করোনা মোকাবিলায় সরকারের প্রস্তুতি যথেষ্ট নয়: ডা. ইরান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
করোনা মোকাবিলায় সরকারের প্রস্তুতি যথেষ্ট নয়: ডা. ইরান

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসার প্রস্তুতির সমালোচনা করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকারের করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ব্যবস্থাপনায় লেজেগোবরে অবস্থা বিরাজ করছে। সর্দি, জ্বর, গলাব্যথা ও কাশি মানেই করোনা ভাইরাস নয়, তা জনগণকে বুঝাতে হবে। সর্দি, জ্বর ও কাশির চিকিৎসা সর্বত্র বন্ধ করায় জনমনে চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে।

দুই কোটি রাজধানীবাসীর জন্য চারটি হাসপাতাল যথেষ্ট নয় দাবি করে তিনি বলেন, সরকারি হাসপাতালের পাশাপাশি বিশেষায়িত হাসপাতালগুলোকে নিদিষ্ট ফি’র মাধ্যমে চেকআপ করার ব্যবস্থা নেওয়া দোষণীয় নয়।

শুক্রবার (২০ মার্চ) রাতে লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে ডা. ইরান আরও বলেন, করোনা ভাইরাস নিয়ে যখন বাংলাদেশসহ বিশ্বব্যাপী মানুষের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

তখনই বাংলাদেশের মানুষ রূপী একশ্রেণীর ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অতিরিক্ত মূল্য নিয়ে জনগণের পকেট কাটছে। কালোবাজারি সিন্ডিকেট গোষ্ঠীর লাগামহীনভাবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দিশেহারা হয়ে পড়েছে জনগণ। সরকার ও জনপ্রশাসনের জবাবদিহিতা না থাকার কারণে সর্বস্তরে বিশৃঙ্খলা বিরাজ করছে। আইনের শাসন ও বিচারহীনতার কুফল ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে।

তিনি করোনা ভাইরাস সচেতনতা তৈরি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa