bangla news

করোনা নয়, বিরোধীদল দমনে ব্যস্ত সরকার: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৬ ২:৩৮:২৯ পিএম
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের করোনা ভাইরাস মোকাবিলার দিকে নজর নেই। তারা বিরোধী মতকে দমন করার দীর্ঘ দিনের যে চেষ্টা, তার মধ্যেই নিয়োজিত আছে।

সোমবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে করোনা ভাইরাস মোকাবিলায় জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণ কর্মসূচি শুরুর আগে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বিরোধীদের মধ্যে সবচেয়ে উচ্চকণ্ঠে যিনি থাকবেন (খালেদা জিয়া), তাকে বন্দি করে রাখা হয়েছে। আমরা আজকে শুনেছি, তার বাম দাঁতের ব্যথা ডান দিকে চলে গেছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তিনি কোনো স্বাস্থ্যসেবা নিচ্ছেন না। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। তিনি ইনসুলিন নিচ্ছেন, সবকিছু নিচ্ছেন।

তিনি বলেন, আমরা করোনা ভাইরাস সম্পর্কে ব্যাপকভাবে মানুষকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করছি। আজকে আমাদের সহযোগী সংগঠন জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে এই প্রচারপত্র বিলি করব।

রিজভী আরও বলেন, বাংলাদেশ একটি ঘনবসতিপূর্ণ দেশ। এখানে চিকিৎসা সুবিধা অত্যন্ত অনুন্নত এবং দুর্নীতিতে ভরা। আপনারা জানেন মেডিক্যালের একটি বই ছাপানোর জন্য খরচ দেখানো হয়েছে লাখ লাখ টাকা। এই ভয়ঙ্কর স্বাস্থ্য খাতের দুর্নীতিমূলক পরিবেশের মধ্যে করোনা ভাইরাসের মতো পৃথিবীব্যাপী মহামারি প্রতিরোধে আমরা সরকারের সেরকম কোনো উদ্যোগ দেখছি না।

কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম নিগ্রহের বিষয়ে রিজভী বলেন, আপনারা আপনাদের স্বার্থে আঘাত লাগলে রাতের বেলা একটি নিরীহ নিরস্ত্র সাংবাদিককে তুলে এনে নির্যাতন করে জেলে পুড়ে দেবেন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এসময় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ঢাকা মহানগরীর আহ্বায়ক অ্যাডভোকেট নাসির হায়দার, কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য নাসির হাজারী, আলিম হোসেন, লায়ন মিয়া, মোহাম্মদ আনোয়ার, কৃষিবিদ মেহেদি হাসান পলাশ, এম জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-16 14:38:29