bangla news

করোনা ঠেকাতে সর্বদলীয় বৈঠকের দাবি শামসুজ্জামান দুদুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৪ ৩:৫৭:৩৮ পিএম
বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি: শাকিল/বাংলানিউজ

বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, করোনা ভাইরাস এখনও দেশজুড়ে ছড়িয়ে পড়েনি। তাই এক সপ্তাহের জন্য স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করে পর্যবেক্ষণ করা উচিত। 

একই সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে করোনা ভাইরাস মোকাবেলায় সর্বদলীয় বৈঠকের আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

শনিবার (১৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ অনুষ্ঠানে শামসুজ্জামান দুদু এ কথা বলেন। 

এ সময় ‘দেশ বাঁচাও, মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় দলের চেয়ারম্যান এহসানুল হক হুদা, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মাইনুল ইসলাম, মিয়া মোহাম্মদ আনোয়ার, মুক্তারা আকন্দ, রুবেল আকন্দ, প্রজন্ম দলের সভাপতি জনি সরকার প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) সারাবিশ্বে করোনা ভাইরাসকে মহামারী হিসেবে ঘোষণা করেছে। চীনে যদিও একটু উন্নতি লক্ষ্য করা যাচ্ছে তবে ইউরোপের দেশগুলোতে ভয়াবহ ধারণ করেছে। এ অবস্থায় বাংলাদেশের পরিস্থিতি সন্তোষজনক, এটা বলা যাবে না। 

‘আমাদের পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী দেরিতে হলেও বুঝতে পেরেছেন যে, এই ভাইরাস থেকে মুক্ত হতে সার্ককে উজ্জ্বীবিত করতে হবে। এই সার্ক প্রতিষ্ঠা করেছিলেন প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি যে স্বপ্ন নিয়ে সার্ক প্রতিষ্ঠা করেছিলেন তার উদ্যোগগুলো এখন যদি বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সার্কভুক্ত দেশগুলোর প্রতিনিধিরা সিরিয়াসলি নিয়ে মানুষকে বাঁচানোর উদ্যোগ গ্রহণ করেন- তাহলে মানুষ মুক্তি পাবে।’

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, ‘আমরা আশা করবো সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে এই করোনা ভাইরাসের বিষয়টি দেখবে। একই সঙ্গে আমরা সরকারকে আহ্বান জানাবো- খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সর্বদলীয় বৈঠকে বসে জাতি যে দুর্যোগের মধ্যে আছে তা মোকাবিলার ব্যবস্থা করতে হবে।’

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
জিসিজি/এমএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-14 15:57:38