ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জাপাতে দুইয়ের অধিক পদে থাকবেন না কোনো নেতা: রাঙ্গা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
জাপাতে দুইয়ের অধিক পদে থাকবেন না কোনো নেতা: রাঙ্গা

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, কেন্দ্রীয় কমিটি থেকে যারা বাদ পড়েছেন তাদের পার্টিতে অন্তর্ভুক্ত করতে দুইয়ের অধিক কোনো কমিটিতে থাকতে পারবেন না কেউই। তবে প্রয়োজনে পার্টির চেয়ারম্যান কাউকে অতিরিক্ত পদে দায়িত্ব দিতে পারবেন।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পার্টির প্রেসিডিয়াম সদস্য, কো-চেয়ারম্যান ও সংসদ সদস্যদের সঙ্গে যৌথসভা শেষে গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

রাঙ্গা বলেন, ২০ মার্চ পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিন উপলক্ষে সারাদেশের সব কমিটির উদ্যোগে দোয়া মাহফিল, দুস্থদের মধ্যে খাবার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হবে।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সুবিধামতো সময়ে আলোচনা ও দোয়ার অনুষ্ঠান আয়োজন করবে জাপা। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এখনই এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না।  

এ সময় পার্টির মহাসচিব সরকারের কাছে দাবি জানান, করোনা ভাইরাস সংক্রমিতদের যেন সরকারিভাবেই যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়। এজন্য জাপা চেয়ারম্যান চিকিৎসক এবং নেতাকর্মীদের সঙ্গে একটি বৈঠক করেছেন। জাতীয় পার্টির পক্ষ থেকে সরকারকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার প্রস্তুতি আছে বলেও জানান তিনি।
 
রাঙ্গা বলেন, পাঁচটি উপ-নির্বাচনে জাপা অংশ নিচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য পাঁচটি কমিটি করে দেওয়া হয়েছে। তারা নির্বাচন পরিচালনার পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রক্ষা করবে। জাপা সব নির্বাচনেই অংশ নেবে এবং অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আশা করছে।  

তিনি বলেন, আগামীতে তিনশো আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি। এজন্য স্থানীয় পর্যায়ে সংগঠনকে আরও শক্তিশালী করা হচ্ছে। মেয়াদোত্তীর্ণ ইউনিট কমিটি বাদ দিয়ে নতুন করে সম্মেলনের মাধ্যমে আরও শক্তিশালী করা হবে। কেন্দ্রীয় কমিটি থেকে যারা বাদ পড়েছেন তাদের পার্টিতে অন্তর্ভুক্ত করতে দুইয়ের অধিক কোনো কমিটিতে থাকতে পারবেন না কেউই।

এর আগে সকাল ১১টার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের সভাপতিত্বে যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় সভায় বক্তব্য রাখেন- সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান জিয়া উদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু, অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, মি. সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. আজম খান, সোলায়মান আলম শেঠ, আব্দুর রশীদ সরকার, সফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূঁইয়া, মো. মিজানুর রহমান, নাজমা আখতার, আব্দুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল, নাসির উদ্দিন মাহমুদ, মো. জহিরুল ইসলাম, আদেলুর রহমান আদেল ও অধ্যাক্ষ রওশন আরা মান্নান এমপি।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এসএমএকে/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।