bangla news

গণঅভ্যুত্থানের প্রেক্ষাপট তৈরি হয়েছে: হাবিব-উন-নবী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৩ ৩:৪৭:৫৪ পিএম
মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

মানববন্ধন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল বলেছেন, এ জাতিকে ভোটে মেরেছেন-বুলেটে মেরেছেন, তাতেও সখ মেটেনি। এখন বিদ্যুতে মারতে চান, পানিতেও মারতে চান। মানুষের সহ্যের সীমা অতিক্রম করে ফেলেছেন। এ অবস্থায় পৃথিবীতে যুগে যুগে নিপীড়িত মানুষরা ঘুরে দাঁড়ায়। এদেশের মানুষও এখন ঘুরে দাঁড়াচ্ছে। বাংলাদেশে এখন আর একটি গণঅভ্যুত্থানের প্রেক্ষাপট তৈরি হয়েছে।

তিনি বলেন, আমরা একটি গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করে আনবো, আমাদের গণতান্ত্রিক অধিকার-ভোটের অধিকার ফিরিয়ে আনবো।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ওয়াসার পানি ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সোহেল বলেন, প্রতিদিন নিত্য নতুন ঘটনা আমাদের হতবাগ করে দিচ্ছে। আমাদের স্তব্ধ করে দিচ্ছে। আমরা দেখলাম এখনও সাগর-রুনি হত্যার বিচার হয়নি। কারণ সাগর-রুনি আওয়ামী লীগ করতেন না। এখনও কুমিল্লার তনু হত্যার বিচার হয়নি, কারণ তনু আওয়ামী লীগ করতেন না। আওয়ামী লীগ না করার কারণে নুসরাতকে নির্মমভাবে জীবন দিতে হয়েছে। আমরা দেখেছি আওয়ামী লীগকে ভোট না দেওয়ার কারণে সুবর্ণচরে এক নারীর সর্বস্ব লুণ্ঠন করে নেওয়া হয়েছে। এটি একটি চিত্র। আর একটি চিত্র আমরা দেখি সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগের এক নেত্রী, নরসিংদী বাড়ি, কি যেন নাম ওনার, উনি মাসে হোটেলে বিল দেন এক কোটি টাকা।

এসময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সেলিমা রহমান, বিএনপি নেতা ডা. এজেড এম জাহিদ হোসেন, হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, এবিএম মোশারফ হোসেন, মীর সরাফত আলী সপু, আমিনুল হক, আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, শামীমুর রহমান শামীম, আমিরুল ইসলাম খান আলিম,  সুলতান সালাউদ্দীন টুকু, হেলেন জেরিন খান, ফজলুর রহমান খোকন, কাজী আবুল বাশার, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, রফিক সিকদার, ড. কাজী মনিরুজ্জামান মনির, নবী উল্লাহ নবী, নিপুন রায়, শিরিন সুলতানা, শফিউল বারী বাবু, ইকবাল হোসেন শ্যামলসহ কয়েক হাজার নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-03 15:47:54