ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

কথা বলার অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার: সাখাওয়াত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
কথা বলার অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার: সাখাওয়াত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, দেশে আজ পুরোপুরি বাকশাল কায়েম হয়েছে। রাজনৈতিক কর্মসূচি পালন করা যেন অপরাধ। কথা বলা যেন পাপ। মানুষের মৌলিক অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ ক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচি বিক্ষোভ মিছিল পালনে বাধাগ্রস্ত হয়ে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সাখাওয়াত হোসেন বলেন, পুলিশ দিয়ে আজকে আমার কার্যালয় অবরুদ্ধ করে রাখা হয়েছে।

সেখান থেকে আমাকে বের হতে দেওয়া হয়নি। নেতাকর্মীরা এখানে আসতে চাইলে তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেওয়া হয়েছে। মানুষের মৌলিক অধিকার প্রতিবাদ যেন আজ নিষিদ্ধ।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ হয়ে কারাগারে মৃত্যুর পথে। তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য মুক্তি দেওয়া উচিত। জামিন পাওয়া তার ন্যায্য অধিকার। এ অধিকার থেকে সরকার তাকে বঞ্চিত করছে বিচার ব্যবস্থার ওপর হস্তক্ষেপ করে।

এর আগে সকাল থেকেই নারায়ণগঞ্জ ক্লাবের ৩ তলায় তার অফিস অবরুদ্ধ করে রাখে পুলিশ। এর পাশাপাশি পুরো ক্লাব এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়। এর মধ্যেই দুপুর থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সেখানে আসতে চাইলে তাদেরকে ধাওয়া দিয়ে সরিয়ে দেয় পুলিশ।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।