bangla news

খালেদা জিয়া নাগরিক অধিকার থেকে বঞ্চিত: সরোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৯ ৪:২৭:৫৩ পিএম
বিক্ষোভ মিছিলে বরিশাল মহানগরের সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ মিছিলে বরিশাল মহানগরের সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। ছবি: বাংলানিউজ

বরিশাল: বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগরের সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া একটি স্বাধীন দেশের নাগরিক হয়েও নাগরিক অধিকার থেকে বঞ্চিত।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরের এ করিম আইডিয়াল কলেজ মাঠে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেওয়ার প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, সরকার বিচার বিভাগে হস্তক্ষেপের কারণেই দেশনেত্রী খালেদা জিয়াকে জামিন পাচ্ছেন না। 

তিনি বলেন, খালেদা জিয়াকে বর্তমান সরকারের আদালত থেকে মুক্ত করা সম্ভব নয়, তাই আন্দোলন-সংগ্রাম ছাড়া অন্য কোনো বিকল্প পথও নেই। একারণেই দলের নেতাকর্মীকে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকার আহবান জানান তিনি।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জিয়া উদ্দিন সিকদার, সহ-সাধারণ সম্পাদক আনায়ারুল হক তারিন, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, মহানগর যুবদল সম্পাদক মাসুদ হাসান মামুন, মহানগর ছাত্রদল সম্পাদক হুমায়ন কবির প্রমুখ। 

সমাবেশ শেষে নগরের হাটখোলা সড়কে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, প্রশাসনিকভাবে সমাবেশ করার অনুমতি থাকলেও মিছিলের অনুমতি না থাকায় তা করতে নিষেধ করা হয়েছে।

এদিকে একই দাবিতে সকালে নগরের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সভা করে জেলা বিএনপি।

সভায় সভাপতির বক্তব্য রাখেন বরিশাল জেলা বিএনপির (দক্ষিণ) সভাপতি এবায়েদুল হক চাঁন, সাবেক সংসদ সদস্য (এমপি) বিএনপির নির্বাহী কমিটির সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, জেলা বিএনপির সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না, জেলা যুবদল সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এমএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-29 16:27:53