bangla news

বিদ্যুতের দাম সামান্য বাড়ানো হয়েছে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ৮:১৭:৪৮ পিএম
আলোচনা সভা। ছবি: শাকিল আহমেদ

আলোচনা সভা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিদ্যুতের মূল্য সামান্য বাড়ানো হয়েছে উল্লেখ করে তা মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, দীর্ঘমেয়াদী সমস্যা সমাধানের জন্য বিদ্যুতের দাম সামান্য বাড়ানো হয়েছে। এটা সাময়িক সমস্যা, এই সমস্যা বেশি দিন থাকবে না। এই সাময়িক সমস্যা সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানাচ্ছি।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ সেলিম-দেলোয়ার দিবসের আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষে আমরা শতভাগ ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবো। বিদ্যুৎ উৎপাদনের খরচের সঙ্গে সমন্বয় করার জন্য সামান্য দাম বাড়ানো হয়েছে। বিদ্যুৎ প্রাপ্তি সহজলভ্য করার জন্যই এই সাময়িক দাম বাড়ানো। এতে হয়তো সাময়িক কষ্ট হতে পারে। এই দাম বাড়ানোর পরও সরকারকে বিশাল অংকের টাকা ভর্তুকি দিতে হবে।

‘বিএনপির আমলে ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। সেই দুর্ভোগ এখন আর নেই। ঘরে ঘরে বিদ্যুৎ সহজলভ্য করার জন্যই এই সামান্য দাম বাড়ানো হয়েছে। দীর্ঘমেয়াদী সংকট সমাধানের জন্য এই সাময়িক সমস্যাটা আশা করি সবাই মেনে নেবেন।’

শহীদ সেলিম-দেলোয়ারের রাজনৈতিক সহযোদ্ধা ড. মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এসকে/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মুজিববর্ষ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 20:17:48