bangla news

রাজনৈতিক কারণে খালেদা জিয়ার জামিন হচ্ছে না: মওদুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ৩:০৯:৪৯ পিএম
আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ছবি: শাকিল আহমেদ

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, রাজনৈতিক কারণে খালেদা জিয়ার সাজাপ্রাপ্ত হয়েছে। এখন রাজনৈতিক কারণেই তার জামিন হচ্ছে না। এটা বুঝতে কারও বাকি নেই। সবাই এটা বুঝে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ’ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আইনে আছে যদি কোনো আসামি নারী হন এবং তিনি যদি অসুস্থ ও বয়স্ক হন, তাকে জামিন দিতে হবে। আজকে আদালত মানবিক কারণেও তাকে মুক্তি দিতে রাজি নন। তিনি গুরুতরভাবে অসুস্থ। কারাবন্দির ২ বছরে তার শরীরের আর কিছু বাকি নেই।

তিনি বলেন, আমি গতকাল আদালতকে স্মরণ করিয়ে দিলাম, যদি কোনো অঘটন ঘটে এ বিচার করবে কে। এর দায়িত্ব কে নেবে। সরকারকেই নিতে হবে এই দায়িত্ব।

মওদুদ আহমদ বলেন, দেশে কোনো রাজনীতি নেই। যে রাজনীতি আছে, সেটা অপরাজনীতি। এই রাজনীতি হলো একদলীয়। আর এ কারণে এদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার কোনো প্রতিফলন হচ্ছে না। আজকে এজন্যই সরকার জনগণ ও সাধারণ মানুষ থেকে সত্যিকার অর্থে বিচ্ছিন্ন। দেশে যেমন রাজনীতি নেই, গণতন্ত্রও নেই। আর দেশে যখন গণতন্ত্র থাকে না, তখন আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকে না। আজকে মানুষের মধ্যে সর্বত্র ভয়-ভীতি একটা আতঙ্ক। মানুষ মুক্ত মনে কথা বলতে চায় না, কথা বলতে পারে না।

মওদুদ বলেন, খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ায় যদি সম্পন্ন না হয়, তাহলে আন্দোলন ছাড়া আমাদের কোনো বিকল্প নেই। এই আন্দোলন শুধু মুখে বললেই চলবে না, এটা কার্যকর করতে হবে। একেবারে এমন কর্মসূচি দিতে হবে, আমরা দৃঢ়ভাবে পালন করতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এমএমআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি খালেদা জিয়া
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 15:09:49