bangla news

দিল্লির সহিংসতায় উদ্বেগ বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৭:৫২:৩৪ পিএম
বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ফাইল ফটো

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ফাইল ফটো

ঢাকা: প্রতিবেশী ভারতের দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও নাগরিকত্ব তালিকা (এনআরসি) নিয়ে চলমান সহিংসতা পরিস্থিতিতে উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছে বিএনপি।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে দলটির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

এতে বলা হয়, গণমাধ্যমে প্রকাশিত সংবাদে জানা গেছে সম্প্রতি ভারত সরকারের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষ-বিপক্ষ গোষ্ঠীর মধ্যে যে বিরোধ তৈরি হয়েছিল, তা ইতোমধ্যেই সাম্প্রদায়িক সহিংসতায় রূপ নিয়েছে। সহিংসতায় নিহত ও আহত সংখ্যা আশঙ্কাজনভাবে বাড়ছে। বিএনপি গভীর দুঃখ ও উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে বিষয়টি।

আরও জানানো হয়, বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন পাসের ভয়াবহ প্রতিক্রিয়া এই উপমহাদেশ তথা এ অঞ্চলের সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য হুমকি হয়ে উঠবে। এ হিসেবে এর আগেও বিএনপি উদ্বেগ জানিয়ে বিবৃতি দিয়েছিল। যে বিবৃতিতে হুঁশিয়ার করে বলা হয়েছিল, বহুত্ববাদের আদর্শ থেকে যেকোনো বিচ্যুতি সব ধর্মের মানুষের সমান নিরাপত্তা নিশ্চিত করার পথে একটি অনিবার্য বাধা। চলমান দিল্লির সাম্প্রদায়িক দাঙ্গা, তা আবার স্পষ্ট করেছে।

তিনি বলেন, এ অঞ্চলের শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় বাংলাদেশ বরাবরই উদ্যমী। ভারতের প্রতিবেশী দেশের নাগরিকদের প্রতিনিধিত্বশীল দল হিসেবে বিএনপি তাই সবসময়ই ভারত রাষ্ট্র ও জনগণের শান্তি, স্থিতিশীলতা ও স্বাভাবিক পরিবেশ কামনা করে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 19:52:34