bangla news

ধনদৌলত থাকলে আন্দোলন হয় না: হাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৫:৫০:১৫ পিএম
প্রতিবাদ সভা, ছবি: বাংলানিউজ

প্রতিবাদ সভা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, কাঁঠালের যেমন আমসত্ত্ব হয় না তেমনি আওয়ামী লীগ সরকারের কাছ থেকে বা তাদের নিয়ন্ত্রণাধীন বিচার বিভাগের কাজ থেকে সুবিচার আশা করা যায় না। তবে, দুঃখের বিষয় হলো অনেক কথাই মিডিয়ার সামনে বলা যায় না। যাদের প্রচুর টাকা-পয়সা, ধনদৌলত আছে তারা কিভাবে আন্দোলন করবে? আন্দোলনের জন্য সৎ ব্যক্তি প্রয়োজন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয়তাবাদী সংগ্রামী দল কেন্দ্রীয় কমিটি’ আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, রায় প্রত্যাশিত না হলে কী হবে এর উত্তর বিএনপির অনেকেরই জানা নেই। কিন্তু আমার কাছে এর উত্তর আছে। বিএনপি এখনও কার্যকরভাবে রাজপথে নামেনি। কিন্তু আমি, আব্দুল্লাহ আল নোমানসহ আরও বেশ কিছু নেতা-কর্মী এরই মধ্যে হাইকোর্টের সামনে একবার নেমেছিলাম। আগামী দিনেও নামবো। বিএনপি নেতারা যদি হুকুম নাও দেয় তার পরও যারা এ সরকারের পতনের দাবিতে রাস্তায় নামবে আমি তাদের সঙ্গে আছি।

নেতাকর্মীদের উদ্দেশ্য হাফিজ বলেন, আজকে যদি নেতারা ব্যর্থ হয়। আমরা ব্যর্থ হই আপনারা যারা আছেন তারা রাস্তায় নামেন। আমাদের মতো ক্ষুদ্র ব্যক্তিরা আছে আপনাদের সঙ্গে।

বিএনপি এ ভাইস চেয়ারম্যান বলেন, দেশবাসী আশা করে বিএনপির আন্দোলন সংগ্রামে নামবে। জনগণ আশা করে খালেদা জিয়ার মুক্তির দাবিতে নেতাকর্মীরা রাজপথে নামবে। যেকোনো কারণেই হোক হচ্ছে না।

তিনি বলেন, সিটি নির্বাচনে বিএনপির দুই প্রার্থীর পেছনে জনতার ঢল নেমেছিল। যাদের ৫ শতাংশ ভোট নেই, তারা কারচুপি করবে সেটাতো জানা কথা।  তবে কেন আমরা আন্দোলনের প্রস্তুতি নিলাম না। কেন নির্বাচনের ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গে ঢাকার আকাশ বাতাস কম্পিত হলো না। এ নির্বাচনে বিএনপির সাহসী কর্মীরা নিশ্চয়ই নামতো। কিন্তু নীরবে-নিভৃতে বাড়ি চলে গেলাম আমরা। আজকে আমি হতাশ হওয়ার মতো কোনো কথা বলতে চাই না। কারণ বিজয় আমাদের অবশ্যই হবে। এ দেশবিরোধী সরকার টিকতে পারে না আমাদের শুধু রাস্তায় নামতে হবে।

সংগঠনটির সভাপতি জাহাঙ্গীর হোসেন হানিফের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 17:50:15