bangla news

২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রীয়ভাবে শোক দিবস পালন করুন: ন্যাপ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ২:৫১:৪৫ এএম
আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রীয়ভাবে জাতীয় শোক দিবস পালনের দাবি জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া। একই সঙ্গে বিডিআর বিদ্রোহের নেপথ্য রহস্য জাতির সামনে তুলে ধরতে সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ২৫ ফেব্রুয়ারি পিলখানা ট্রাজেডির ১১ বছর উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-(বাংলাদেশ ন্যাপ) আয়োজিত আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকারের কাছে কোনো ধরনের সিদ্ধান্তহীনতা প্রত্যাশা করে না জাতি। ট্রাজেডির ১১ বছর পরও যখন জাতীয় শোক দিবস ঘোষণা করা হয় না, তখন জনমনে বিভিন্ন প্রশ্নের সৃষ্টি হয়, ক্ষোভও সঞ্চিত হয়।

তিনি বলেন, বাংলাদেশকে অকার্যকর করার যে চক্রান্ত তারই অংশ হিসেবে বিডিআর ট্রাজেডির ঘটনা। ষড়যন্ত্রকারী ও তাদের এদেশের দোসররা বাংলাদেশের পতাকা-মানচিত্র ধ্বংস করতে প্রথমেই আঘাত করেছে দেশপ্রেমিক সেনাবাহিনীকে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব বলেন, বিডিআর বিদ্রোহের নেপথ্য রহস্য জাতিকে জানানো উচিত সরকারের। একই সঙ্গে এ হত্যাকাণ্ডের নেপথ্য নায়কদেরও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া সরকারের দায়িত্ব।  

তিনি বলেন, শহীদ সেনা অফিসাররা সকলেই ছিলেন জাতির সম্পদ। তাদের অভাব পূরণ করা খুবই কঠিন কাজ। বাংলার মাটিতে হত্যাকাণ্ডের নেপথ্য নায়কদের ক্ষমা নাই, যত শক্তিধর হোক না কেন তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় হতেই হবে একদিন। বিডিআর ট্রাজেডির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে ব্যর্থ হলে জাতি আমাদের ক্ষমা করবে না। 

এম গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এমএ জলিল, এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক শহীদুননবী ডাবলু, কামাল ভুইয়া, বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় নেতা শাহাবুদ্দিন, দলের মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২৪৯ ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমএইচ/এমইউএম/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 02:51:45