bangla news

‘ড. কামালকে দিয়ে জাতীয়তাবাদী শক্তি নিয়ন্ত্রণ করছে সরকার’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২১ ৮:৫৬:৪৪ পিএম
সভায় বক্তব্য রাখছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান

সভায় বক্তব্য রাখছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্ট সরকারের নীলনকশার নতুন সংস্করণ। ঐক্যফ্রন্টের মাধ্যমে ড. কামাল ও রবদের দিয়ে সরকার জাতীয়তাবাদী শক্তিকে নিয়ন্ত্রণ করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

অমর একুশে ও আর্ন্তজাতিক মার্তৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বতের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে মোস্তাফিজুর রহমান ইরান বলেন, শেখ হাসিনার প্রতিহিংসার শিকার খালেদার জিয়ার মুক্তির জন্য বিএনপি কার্যকর কোনো আন্দোলন গড়ে তুলতে পারেনি। পুলিশের অনুমতি নিয়ে সমাবেশ বা ঝটিকা মিছিল করে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। কারান্তরীণ করার পরে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে পারলে সাতদিনেই মুক্তি পেতেন খালেদা জিয়া। খালেদা জিয়ার অবর্তমানে বিএনপি নেতৃত্ব শূন্যতা পূরণে সরকারের এজেন্ট ড. কামালের নেতৃত্বে ঐক্যফ্রন্ট গঠন করে পাতানো ফাঁদে পা দিয়েছে। তার মুক্তির জন্য তৃনমূল নেতাকর্মীরা আন্তরিকভাবে ঐক্যবদ্ধ হলেও নেতৃত্বহীনতার কারণে কার্যকর আন্দোলন গড়ে উঠছে না। বার বার প্রমাণিত হচ্ছে খালেদা জিয়ার বিকল্প কোনো নেত্রী নেই। জাতীয় ঐক্যফ্রন্ট সরকারের নীলনকশার নতুন সংস্করণ। আওয়ামী অপশক্তি ড. কামাল ও রবদের দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে নিয়ন্ত্রণ করছে সরকার। যতদিন ঐক্যফ্রন্ট থাকবে ততদিনে খালেদা জিয়ার মুক্তি বা গণতন্ত্র ভোটাধিকার পুনরুদ্ধার সংগ্রামে কার্যকর কোনো গতি আসবে না।

মহানগর উত্তর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ছাত্র ও যুববিষয়ক সম্পাদক মেজবাউল ইসলাম সজিব, ধর্ম বিষয়ক সম্পাদক তরিকুল ইসলাম সাদী, ঢাকা উত্তর সাধারণ সম্পাদক আরিফ সরকার, যুবমিশন আহ্বায়ক মোহেবুল্লাহ মেহেদী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-21 20:56:44