bangla news

নারী-শিশু নির্যাতন রোধে জেলা-উপজেলায় সমাবেশ করবে ১৪ দল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২০ ৪:১৩:১১ পিএম
মোহাম্মদ নাসিম। ফাইল ফটো

মোহাম্মদ নাসিম। ফাইল ফটো

ঢাকা: নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে জেলা-উপজেলা পর্যায়ে সভা-সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) জোট আয়োজিত এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেওয়া হয়। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের এ সভা অনুষ্ঠিত হয়। 

এতে সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সভায় নাসিম বলেন, মুজিববর্ষ উপলক্ষে শুধু সভা সমাবেশ করে বক্তব্য দিলেই হবে না। বর্তমান সময়ে দেশের বিভিন্ন স্থানে নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। তাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে জনগণকে সচেতন করতে আমরা ১৪ দলের পক্ষ থেকে দেশের জেলা-উপজেলায় সমাবেশ করবো। 
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সত্যের জন্য লড়াই-সংগ্রাম করে গেছেন। তাই মুজিবর্ষে আমাদের সত্য ও ন্যায়ের জন্য লড়াই করতে হবে। তাই এই বর্ষে আমরা সামাজিক আন্দোলন গড়ে তুলবো নারী ও শিশু নির্যাতন কারীদের বিরুদ্ধে। 

‘কোনো অশুভ শক্তির কাছে বাঙালি পরাজিত হতে পারে না। আইনমন্ত্রীর প্রতি আহবান জানাবো, এসব অপরাধীর চরম দ্বন্দ্ব নিশ্চিত করার জন্য, বিচার প্রক্রিয়ার যে দীর্ঘ সময়ে প্রয়োজন, তা সংক্ষিপ্ত করতে হবে। বিচার প্রক্রিয়ায় সময় দীর্ঘ হলে অপরাধীরা ফাঁক ফোকর দিয়ে বের হয়ে যায়। তাই এই সব অপরাধীদের বিচারের ক্ষেত্রে কালক্ষেপণ করা যাবে না।’

এ সময় মুজিববর্ষ উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেন ১৪ দলের সমন্বয়ক। 

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১ মার্চ বিকেল ৩ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে, ৪ মার্চ বগুড়ায় ও ১০ মার্চ নওগাঁতে নারী ও শিশু নির্যাতন বিরোধী প্রতিবাদ সমাবেশ।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ১৭ মার্চ সন্ধ্যা ৬ টায় জাতীয় সংসদ ভবনের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করা হবে। 

মোমবাতি প্রজ্জ্বলন শেষে ধানমন্ডিস্থ ৩২ নম্বর সড়কের সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। একই সময়ে এই কর্মসূচি দেশের সব জেলা ও উপলজেলায় পালন করার আহ্বান জানানো হয়েছে।

এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কমিউনিস্ট কেন্দ্রের নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, গণআজাদী লীগের নেতা এস কে শিকদার, আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ রায় প্রমুখ ।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এসকে/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-20 16:13:11