bangla news

বিক্ষোভ মিছিলের আগে বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ১২:২৭:০৫ পিএম
বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: বাংলানিউজ

বিএনপি কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ। খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিএনপির পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি রয়েছে। 

সকাল থেকেই কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ বলছে, নিরাপত্তা জোরদারে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা যায়, শনিবার বিএনপির বিক্ষোভ কর্মসূচি হওয়ার কথা। এ উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। তবে সকাল থেকেই নয়াপল্টনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এ বিষয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বাংলানিউজকে বলেন, আমরা বিক্ষোভ মিছিল করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে জানিয়েছিলাম। আমাদের বলা হয়েছিল শনিবার ১০টার দিকে জানাবে। কিন্তু এখনও জানায়নি।

দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু দুপুর ১২টায় বাংলানিউজকে বলেন, শুনেছি আমাদের কর্মসূচিতে পুলিশ বাধা দিতে পারে। তবে আমরা এখনও আমাদের কর্মসূচি বাতিল করিনি।

এ বিষয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বাংলানিউজকে বলেন, পুলিশি বাধার মধ্যেই আমরা মিছিল করবো। বেলা দুইটার পরে আমাদের মিছিল হবে। 

তিনি বলেন, শুনেছি আমাদের কয়েকজনকে আটক করা হয়েছে, তবে এখনও তাদের নাম পাইনি। 

যোগাযোগ করা হলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সড়কে সভা-সমাবেশ করতে হলে আগে থেকেই অনুমতি নিতে হয়। কিন্তু বিএনপি কোনো অনুমতি নেয়নি। এখানে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমরা নিরাপত্তা জোরদার করেছি। 

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এমএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 12:27:05