[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
bangla news

জনগণ দুঃশাসনের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে : মাহবুব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২১ ১০:৫৩:২৮ পিএম

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেছেন, সিসিসি নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষ সরকারের নিপীড়ন-নির্যাতন ও দুঃশাসনের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছেন। জাতীয়তাবাদ ও জিয়ার আদর্শ পুনর্প্রতিষ্ঠার সংগ্রাম এখান থেকেই এগিয়ে নিয়ে যেতে হবে।

ঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান বলেছেন, সিসিসি নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষ সরকারের নিপীড়ন-নির্যাতন ও দুঃশাসনের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছেন। জাতীয়তাবাদ ও জিয়ার আদর্শ পুনর্প্রতিষ্ঠার সংগ্রাম এখান থেকেই এগিয়ে নিয়ে যেতে হবে।

আজ মঙ্গলবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে দেশনেত্রী সাংস্কৃতিক পরিষদ আয়োজিত ‘বহুদলীয় গণতন্ত্র উত্তরণে শহীদ জিয়ার অবদান ও ১৯ দফার গুরুত্ব’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি নেতা শাজাহান মিয়া সম্রাটের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আব্দুল হাই শিকদার, ষাটের দশকের ছাত্রনেতা ইব্রাহিম রহমান, বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ প্রমুখ।

মাহবুবুর রহমান বলেন, ‘দেশের চরম দুঃসময়ে সমগ্র জাতি যখন বিভ্রান্ত-দিশেহারা, রাজনৈতিক নেতারা যখন আত্মগোপন করেছিল ঠিক সেই সময় স্বাধীনতার ঘোষণা দিয়ে শহীদ জিয়া জাতিকে ঋণী করে গেছেন।’

তিনি বলেন, ‘১৯০৫ থেকে ১৯৭১ সাল পর্যন্ত জাতিকে বার বার যুদ্ধ করতে হয়েছে। স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য আবারও যুদ্ধ করার সময় এসেছে।’

বাংলাদেশের স্থানীয় সময়: ১৮১৫ ঘণ্টা, ২২ জুন ২০১০
এমএম/বিকে/ জেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache