ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

জাতীয় পার্টি

জম্মু-কাশ্মীর প্রশ্নে পাকিস্তানের বক্তব্য সত্যের অপলাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
জম্মু-কাশ্মীর প্রশ্নে পাকিস্তানের বক্তব্য সত্যের অপলাপ জাপার চেয়ারম্যান জিএম কাদের।

ঢাকা: জম্মু ও কাশ্মীর প্রশ্নে পাকিস্তানের নতুন হাইকমিশনার যে বক্তব্য রেখেছেন তা সত্যের অপলাপ মাত্র, যা এই উপমহাদেশের জন্য উদ্বেগজনক বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এবং সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে কাদের বলেন, বর্তমানে  জম্মু ও কাশ্মির ইস্যু অবশ্যই ভারতের অভ্যন্তরীণ ব্যাপার।

ভারতের ভেতরকার সমস্যা ভারতকেই সমাধান করতে হবে। আমরা লক্ষ্য করছি, জম্মু ও কাশ্মীরে শান্তি ফিরিয়ে আনতে ভারত সরকার অনেক অগ্রসর হয়েছেন।

 তিনি বলেন, আমরা এই উপমহাদেশে শান্তিপূর্ণ পরিবেশ প্রত্যাশা করি। জম্মু ও কাশ্মীর প্রশ্নে পাকিস্তান যে বক্তব্য রেখেছে তাতে এই উপমহাদেশের নিরাপত্তার প্রশ্নে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। ১৯৭১ সালে হানাদার পাকিস্তানি বাহিনী বাংলাদেশে যেভাবে নির্বিচারে গণহত্যা চালিয়েছিলো তাদের মুখে গণহত্যার অভিযোগ বেমানান। এখন যেহেতু এই উপমহাদেশ শান্তির পথে এগোচ্ছে তার মধ্যে উসকানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি ঘোলাটে না করে পাকিস্তানের উচিত হবে প্রতিবেশীদের সঙ্গে আলোচনার ভিত্তিতে সব অমীমাংসিত সমস্যা সমাধানের পথ খুঁজে বের করা।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa