bangla news

সিটি নির্বাচনে পরাজয়ের পরও অর্জন দেখছেন ইশরাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৫ ২:৪১:৩৬ পিএম
সংবাদ সম্মেলনে ইশরাক। ছবি: ডি এইচ বাদল

সংবাদ সম্মেলনে ইশরাক। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন পরাজিত হলেও এর মধ্যে অর্জন দেখছেন তিনি।

ইশরাক বলেন, সিটি নির্বাচনে আমাদের অর্জন কম নয়। আমরা নগরবাসী ও দেশবাসীকে বোঝাতে সক্ষম হয়েছি যে, তাদের আজ কোনো মৌলিক অধিকার নেই।

বুধবার (০৫ ফেব্রুয়ারি) গুলশান-১ এর ইমানুয়্যেল কনভেনশন সেন্টারে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী যৌথ সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন>> দুই সিটিতে নতুন করে নির্বাচনের দাবি ফখরুলের

ইশরাক হোসেন বলেন, আমি কথা দিয়েছিলাম, জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেওয়ায়। প্রত্যক্ষ ভোটের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ তৈরি করার। আমি এবার ব্যর্থ হয়েছি, সফল হতে পারিনি।

‘সিটি নির্বাচনে নগরবাসীর সঙ্গে অন্যায় করা হয়েছে, তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। নির্বাচনী প্রচারণায় শুরু থেকে আমাদের নানাভাবে বাধা দেওয়া হচ্ছিল। কিন্তু কোনো বাধা আমাকে দমাতে পারেনি।’

তিনি আরও বলেন, আমি ঘুমের মধ্যেও আমার বাবার শেষ সময়ে দুঃখগুলো দেখতে পাই। তারপরও আমি প্রতিদিন সকালে উঠে হাসি মুখে টানা ২১ দিন নির্বাচনী প্রচারণা চালিয়েছি। ৬০০ কিলোমিটার পথ হেঁটেছি। আমরা ধানের শীষের পক্ষে একটি গণজোয়ার সৃষ্টি করতে পেরেছিলাম। এগুলো দেখে ক্ষমতাসীনরা নানা কূটকৌশলের আশ্রয় নিয়েছেন। সব কিছুতে ব্যর্থ হয়ে নির্বাচনের দিন তারা ভোট কেন্দ্রগুলো সকাল সকাল দখল করেছে।

আরও পড়ুন>> সিটি নির্বাচন: বিএনপির দুই প্রার্থীর ফলাফল প্রত্যাখ্যান

‘দিনশেষে ক্ষমতাসীন দলের প্রতি আমি হতাশ হয়েছি। আমার একটি আশা ছিল, তারা হয়তো জনগণের ভাষা বুঝতে পারবে। ভবিষ্যতের কথা চিন্তা করে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা করবে। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করার জন্য পদক্ষেপ নেবে, কিন্তু তারা আবারও দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিল।’

ইশরাক বলেন, সবশেষে বলতে চাই, আমাদের অর্জন কম নয়। আমরা নগরবাসী দেশবাসীকে বোঝাতে সক্ষম হয়েছি যে তাদের মৌলিক অধিকার আজকে আর নেই। আমি আশা করি দেশবাসী তার অধিকার রক্ষার জন্য আবারও সোচ্চার হবে। আমি সেই দিনটির অপেক্ষায় রইলাম।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২০
এসএমএকে/এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-05 14:41:36