ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বর্ষীয়ান শ্রমিক নেতা ওয়াজি উদ্দিন খান আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
বর্ষীয়ান শ্রমিক নেতা ওয়াজি উদ্দিন খান আর নেই

পাবনা: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আমৃত্যু সভাপতি ও পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য ওয়াজি উদ্দিন খান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

বার্ধক্য জনিত কারণে শুক্রবার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় পাবনা পৌর এলাকার আটুয়া লাইব্রেরি বাজার মহল্লার নিজ বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন। বর্ষীয়ান এই শ্রমিক নেতা স্ত্রী ও দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

১৯৭৯ সালে সড়ক শ্রমিক ফেডারেশনের নির্বাচনে সভাপতি নির্বাচিত হন ওয়াজি উদ্দিন খান। দীর্ঘ ৫০ বছরে যতবার শ্রমিক ফেডারেশনের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে বর্ষীয়ান এই শ্রমিক নেতাকে সম্মান করে সভাপতি নির্বাচিত করেছেন শ্রমিক নেতারা। জীবন বাজি রেখে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন তিনি। পাবনা জেলা আওয়ামী লীগের ২৫ বছর সভাপতির দায়িত্ব পালন করেছেন তার দীর্ঘ রাজনৈতিক জীবনে। পাবনা-৩ (চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর) সংসদীয় আসেন দুইবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার (০১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় পাবনা চাটমোহ ঐতিহাসিক বালুচর মাঠে সাবেক এই সংসদ সদস্য ও বর্ষীয়ান শ্রমিক নেতা ওয়াজি উদ্দিন খানের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় পাবনা শহরের পৌর এলাকার মুক্তিযোদ্ধা সংসদের সামনে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ আনা হবে। আর বাদ যোহরের নামাজের পরে দুপুর দুইটায় পাবনা পুলিশ লাইন মাঠে রাষ্ট্রীয় সম্মাননার মধ্যদিয়ে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।