ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ওবায়দুল কাদেরের অবস্থা স্থিতিশীল, ২৪ ঘণ্টার পর্যবেক্ষণ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
ওবায়দুল কাদেরের অবস্থা স্থিতিশীল, ২৪ ঘণ্টার পর্যবেক্ষণ

ঢাকা: হঠাৎ শ্বাসকষ্টজনিত অসুস্থতার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হতে হয়েছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে।

শুক্রবার (৩১ জানুয়ারি) সকাল ১০টার দিকে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নির্ধারিত সম্পাদকমণ্ডলীর সভার যোগ দিতে যাওয়ার পরপরই তিনি অসুস্থ বোধ করেন। পরে পৌনে ১১টার দিকে তাকে বিএসএমএমইউতে আনা হয়।

 

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ওবায়দুল কাদেরের শ্বাসকষ্ট কমে যাওয়ার পাশাপাশি রক্তচাপও স্বাভাবিক রয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টা তাকে কার্ডিওলজি বিভাগের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হবে।

এ বিষয়ে জানতে বিএসএমএমইউর উপাচার্য (ভিসি) কনক কান্তি বড়ুয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বেলা ১২টা ৪০ মিনিটে বাংলানিউজকে জানান, ওবায়দুল কাদেরের শ্বাসকষ্ট কমে গেছে এবং রক্তচাপ স্বাভাবিক রয়েছে। তবে তাকে আগামী ২৪ ঘণ্টা বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হবে।  

আরও পড়ুন: শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ওবায়দুল কাদের

এছাড়া আসার পরপরই ওনার (ওবায়দুল কাদের) রক্ত পরীক্ষা-ইসিজিসহ বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। রিপোর্ট হাতে পেয়ে বাকী চিকিৎসা দেওয়া হবে বলেও জানান ভিসি কনক কান্তি বড়ুয়া।

জানা যায়, বর্তমানে প্রফেসর আলী আহসান এবং ডা. আবু নছর রিজভীর তত্ত্বাবধানে রয়েছেন। চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। তাকে এক দিন হাসপাতালে থাকার পরামর্শও দেওয়া হয়েছে।

আবু নাছের টিপু জানান, তিনি (সেতুমন্ত্রী) খুব ভালো রয়েছেন। স্বাভাবিকভাবে কথা বলছেন। কোনো অসুবিধা নেই। তিনি হাসপাতাল থেকে চলে যেতে চেয়েছিলেন। কিন্তু চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণে রেখেছন। একদিন থাকার পরামর্শ দিয়েছেন।

এদিকে হাসপাতালে ওবায়দুল কাদেরকে দেখতে এসে সাংবাদিকদের শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, তাকে সিসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। শ্বাসকষ্ট হয়েছিল। তার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২০
এজেডএস/এসকে/এসএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।