ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভরাডুবি বুঝে নির্বাচন প্রশ্নবিদ্ধের ষড়যন্ত্র করছে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
ভরাডুবি বুঝে নির্বাচন প্রশ্নবিদ্ধের ষড়যন্ত্র করছে বিএনপি

ঢাকা: ভরাডুবি বুঝতে পেরে বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। 

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন-বিএফডিসিতে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র লীগ আয়োজিত আনন্দ র‌্যালি উদ্বোধনকালে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের একথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ক’দিন পরে।

তারা (বিএনপি) বুঝতে পেরেছে যে সিটি করপোরেশন নির্বাচনে তাদের ভরাডুবি হতে যাচ্ছে। এই নির্বাচন প্রশ্নবিদ্ধ করার জন্য এবং এই নির্বাচন ঘিরে হাঙ্গামা করার জন্য তারা নানা ধরনের ষড়যন্ত্র আঁকছে। তাদের যে পেট্রোল-বোমাবাহিনী তাদের তারা আনছে এবং সক্রিয় করছে। সবাইকে এজন্য সতর্ক দৃষ্টি রাখতে হবে, যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

নির্বাচন সুষ্ঠু হবে কিনা- এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচন হবে, যদি বিএনপি নির্বাচনী পরিবেশ বিঘ্নিত না করে। আপনারা জানেন, পুরান ঢাকায় তারা কী করেছে। তারা অনুধাবন করতে পারছে যে, জনগণ তাদের সঙ্গে নেই। সুতরাং, তাদের অপচেষ্টা হচ্ছে নির্বাচনী পরিবেশটা বিঘ্নিত করে প্রশ্নবিদ্ধ করা।

‘সুষ্ঠু, অবাধ, শান্তিপূর্ণ নির্বাচন করার লক্ষে নির্বাচন কমিশন যে উদ্যোগ নিয়েছে সরকার সেটিকে সর্বাত্মকভাবে সহায়তা করবে’ উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, আপনারা জানেন যে, চট্টগ্রাম শহরে ক’দিন আগে উপ-নির্বাচন হয়েছে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ। ঢাকা শহরেও একইভাবে সুষ্ঠু নির্বাচন করার জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর। নির্বাচন কারো অধীনে হয় না, সরকার নির্বাচন কমিশনকে সহায়তা করে।  

তথ্যমন্ত্রী এসময় চলচ্চিত্র লীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, চলচ্চিত্র অঙ্গনে যারা আজ প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও মুজিববর্ষ আগমনকে সম্ভাষণ জানিয়ে আজকের এই র‌্যালিতে এসেছেন, আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই। আপনারা জানেন, মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়েছে। আর কয়েকদিন পরেই ১৭ মার্চ যেদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন। জাতির পিতার নেতৃত্বে তার হাত ধরেই বাংলাদেশে চলচ্চিত্র যাত্রা শুরু হয়েছিল।  

মন্ত্রী জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রথমত ভারত-বাংলাদেশ যৌথভাবে একটি ছবি নির্মাণ করছে, যেটির কাজ বহুদূর এগিয়ে গেছে। আমাদের লক্ষ্য হচ্ছে মুজিববর্ষে শেষলগ্নে অর্থাৎ আগামী বছরে মার্চ মাসে বঙ্গবন্ধুর ওপর এ ছবিটি  মুক্তি পাবে। এছাড়াও বঙ্গবন্ধুকে ঘিরে আরো অনেকগুলো শর্টফিল্ম আমরা তৈরি করছি। বঙ্গবন্ধু ফিল্ম সিটি আধুনিকায়নের কাজ এগিয়ে চলেছে। এছাড়া, এফডিসির আধুনিকায়নের জন্য ৩২৭ কোটি টাকার প্রকল্পটি আগামী তিন বছরের মধ্যে শেষ হবে।  

চলচ্চিত্র লীগের আনন্দ র‌্যালিতে বিশিষ্ট শিল্পী সৈয়দ হাসান ইমাম, চিত্রনায়ক আলমগীর, চলচ্চিত্র লীগের সভাপতি মীর্জা আবদুল খালেক, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়িকা মৌসুমীসহ বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্বরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।