ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘গুণ্ডা জড়ো করে সশস্ত্র মহড়ার পরিকল্পনা করে রেখেছে বিএনপি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২০
‘গুণ্ডা জড়ো করে সশস্ত্র মহড়ার পরিকল্পনা করে রেখেছে বিএনপি’

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে ঢাকায় বিএনপি গুণ্ডা জড়ো করে সশস্ত্র মহড়া দেওয়ার প্ল্যান করে রেখেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।   

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কাদের বলেন, বিভিন্নভাবে খবর পাওয়া যাচ্ছে বিএনপি নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে বহিরাগত অস্ত্রধারীদের ঢাকায় এনে জড়ো করছে।

নির্বাচনী কেন্দ্র দখলের পাঁয়তারা করছে। ঢাকার বাইরের গুণ্ডাদের এনে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করার পায়তারা করছে। নির্বাচনের দিন তারা সশস্ত্র মহড়া দেওয়ার প্লান করে রেখেছে।

‘এ উদ্বেগের বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। আমরা বলেছি, বিএনপির এমন অবস্থানে নির্বাচন কমিশনকে দায়িত্ব নিতে হবে। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। তল্লাশি করে ব্যবস্থা নিতে হবে। নির্বাচন কমিশন যদি একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় তাহলে তাদের সে রকম পরিবেশ বজায় রাখতে হবে। এ দায়িত্ব নির্বাচন কমিশনের, কেননা শেখ হাসিনার সরকার নির্বাচন কমিশনকে নিজের মতো নির্বাচন পরিচালনার স্বাধীনতা ও সুবিধা দিতে প্রস্তুত। ’

এদিনের সভায় আগামী এক মাসের মধ্যে বিষয়ভিত্তিক সম্পাদকীয় উপ-কমিটি গঠন করে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। পাশাপাশি বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের ফেব্রুয়ারি মাস থেকে মেয়াদোত্তীর্ণ জেলা, উপজেলা, থানা কমিটিগুলোর কাউন্সিল করার নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে স্মরণিকা ও দলের প্রবীণ নেতাদের সংবর্ধনা দেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, শফিউল আলম চৌধুরী নাদেল, প্রচার সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২০
এসকে/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad