bangla news

চতুর্থ শিল্প বিপ্লবে মূল চালিকা শক্তি হবে তরুণরা: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৬ ২:৫২:০৬ এএম
‘চলনবিল শিক্ষা উৎসব-২০’ এর প্রথম দিনে প্রতিমন্ত্রীসহ অতিথিরা

‘চলনবিল শিক্ষা উৎসব-২০’ এর প্রথম দিনে প্রতিমন্ত্রীসহ অতিথিরা

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। অপার সম্ভাবনাময় দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দিতে হবে। আর প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হয়ে তরুণরাই আগামীতে দেশকে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দেবে। চতুর্থ শিল্প বিপ্লবের চলমান পথে মূল চালিকা শক্তি হবে এই তরুণরা।

শনিবার (২৫ জানুয়ারি) থেকে নাটোরের সিংড়া উপজেলার কোর্ট মাঠে শুরু হওয়া দুই দিন ব্যাপী ‘চলনবিল শিক্ষা উৎসব-২০’ এর প্রথম দিনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পূণর্মিলনী অনুষ্ঠানে রাতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাখাওয়াত হোসেন শফিক আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা দেওয়া হয়।

পলক বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তিনি নির্যাতিত স্বাধীনতাকামী এ ভূ-খণ্ডের জনগোষ্ঠীকে স্বাধীন দেশ ও পতাকা উপহার দিয়ে গেছেন। সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে নিজের জীবন উৎসর্গ করেছেন। কৃতজ্ঞ জাতি সারা বছর ধরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করে তাকে শ্রদ্ধা জানাবে। তার দেখানো পথেই টেকসই উন্নয়ন লক্ষ্য-২০৩০ পেরিয়ে ২০৪১ সালে পৌঁছে যাবে উন্নয়নের শিখরে।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, শিক্ষা আন্দোলন, গণঅভ্যুথান, দেশের স্বাধীনতা সংগ্রামের পুরোধা শক্তি ছিল ছাত্রলীগ। অতীত ঐতিহ্যের পথ পরিক্রমাই দেশের  উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে ছাত্রলীগ। যে কোনো ক্রান্তিকাল মোকাবিলার সক্ষমতা রয়েছে ছাত্রলীগের।

সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমসহ বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগ নেতারা।

অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত একটি স্যুভেনীড়ের মোড়ক উন্মোচন করেন অতিথিরা। এরআগে বিকেলে প্রতিমন্ত্রীর অংশগ্রহণে বের হওয়া একটি শোভাযাত্রা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।   

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-26 02:52:06