bangla news

দেশে নারীদের কোনো নিরাপত্তা নেই: মেনন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ৮:০৬:৩৭ পিএম
বক্তব্য রাখছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ছবি: বাংলানিউজ

রংপুর: নারীরা সবসময় নির্যাতন, হয়রানি ও ধর্ষণের শিকার হচ্ছেন। ফলে দেশের কোথাও নারীদের কোনো নিরাপত্তা নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

শনিবার (২৫ জানুয়ারি) রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ওয়ার্কার্স পার্টির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, ‘সরকারের নেতৃত্বে নারী থাকলেও নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ সরকার। তারা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছেন।’

কৃষক বাধ্য হয়ে ক্ষেতে আগুন দেয় বলে জানিয়ে তিনি বলেন, ‘কৃষকরা অনেক কষ্ট করে আবাদ করলেও ফসলের ন্যায্যমূল্য পায় না। দালালদের খপ্পরে পড়ে ন্যাযমূল্যে ধানও বিক্রি করতে পারে না। সবখানে দুর্নীতির আধিপত্য বিরাজ করছে। আমরা চাই সবখানে সামাজিক ন্যায়বিচার, সমতা প্রতিষ্ঠিত হোক। কিন্তু আজ সবখানে বৈষম্য। উন্নয়নের সঙ্গে বৈষম্যের সম্পর্ক সমান্তরাল।’ 

রংপুরে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ ও কৃষিভিত্তিক কলকারখানা গড়ে তোলার দাবি জানিয়ে রাশেদ খান মেনন বলেন, ‘রংপুরকে আর কতো অবহেলা সহ্য করতে হবে। এ অঞ্চলের মানুষ অবহেলার ফলে উন্নতির স্বাদ পাচ্ছে না। আশ্বাসেই আটকে আছে তিস্তা চুক্তি স্বাক্ষর। কিন্তু এর কোনো বাস্তবায়ন নেই। অবিলম্বে তিস্তা চুক্তি স্বাক্ষর করা হোক।’

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রংপুর জেলা সভাপতি নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

এছাড়াও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য মাহমুদুল হাসান মানিক, আমিনুল ইসলাম গোলাপসহ কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতারা।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রংপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-25 20:06:37