bangla news

গাম্বিয়াকে বিএনপির ধন্যবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৪ ২:৪২:৪৫ এএম
লোগো

লোগো

ঢাকা: রোহিঙ্গাদের সুরক্ষা ও নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক ন্যায়বিচার আতদালতে (আইসিজে) মামলা করার জন্য গাম্বিয়া সরকারকে ধন্যবাদ জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে গুলশানে স্থায়ী কমিটির বৈঠকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ধন্যবাদ জ্ঞান করেন। 

তিনি বলেন, বৈঠকে আমরা গাম্বিয়াকে ধন্যবাদ জানিয়েছি এবং তাদের অভিনন্দন জানাচ্ছি। তাদের উদ্যোগে আজ আইসিজে রায় দিয়েছেন, চারটি বিষয়ে মতামত দিয়েছেন। 

‘তারা মিয়ানমারকে বলেছেন যে, জেনোসাইড যেন আর না ঘটে এজন্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। আর যেন খারাপ না হয় সেই ব্যবস্থা নিতে হবে। এই মামলার শুনানি ও মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়া যে মামলা করেছে তার বিচারটা চলতে থাকবে।’

তিনি বলেন, গাম্বিয়ার মামলার জন্য আন্তর্জাতিক আদালত এই রায় আদালত দিয়েছে। এজন্য আমরা দেশটিকে ধন্যবাদ জানাচ্ছি।

মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যার অভিযোগ এনে গাম্বিয়ার করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে আইসিজের ১৭ সদস্যের বিচারক প্যানেল বৃহস্পতিবার অন্তর্বতীকালীন এই আদেশ দেন।

এদিকে ভারতীয় সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। 

লন্ডন থেকে স্কাইপে যুক্ত হওয়া দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বৈঠকে খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২০
এমএইচ/এমএ  

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-24 02:42:45