bangla news

বিএম কলেজে ছাত্রলীগ-ছাত্রফ্রন্টের পাল্টাপাল্টি মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২১ ৯:৩৫:৪৯ পিএম
বরিশাল বিএম কলেজে ছাত্রলীগ-ছাত্রফ্রন্টের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বরিশাল বিএম কলেজে ছাত্রলীগ-ছাত্রফ্রন্টের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সরকারি ব্রজমোহন কলেজে (বিএম কলেজ) সন্ত্রাসী হামলার অভিযোগে পাল্টাপাল্টি মানববন্ধন করেছে ছাত্রলীগ ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২১ জানুয়ারি) ১৫ জানুয়ারি সংঘর্ষের পরিপ্রেক্ষিতে উভয়পক্ষ কলেজ ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সকাল ১০টায় সরকারি বিএম কলেজের জিরো পয়েন্টে সন্ত্রাস, মাদক, ইভটিজিং ও বহিরাগত মুক্ত নিরাপদ ক্যাম্পাসের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এদিকে সকালে সুজয় শুভ ও আলিসা মুনতাজের ওপর হামলার প্রতিবাদে বিএম কলেজে মানববন্ধন করতে চাইলে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতারা তা করতে পারেনি বলে অভিযোগ করা হয়েছে। 

পরে দুপুর দেড়টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। বিএম কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি কিশোর কুমার বালার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সন্তু মিত্র, ছাত্র ফেডারেশন বরিশাল জেলার আহ্বায়ক নবীন আহমেদ প্রমুখ। এসময় তারা হামলাকারী ছাত্রলীগ কর্মীদের গ্রেফতারের দাবি জানান।

এর আগে ১৫ জানুয়ারি কলেজ ক্যাম্পাসে সন্ধানী ব্লাড ক্লাবের সামনে উভয়পক্ষের কর্মীদের মধ্যে তর্ক থেকে সংঘর্ষ হয়। এতে উভয়পক্ষের বেশ ক’জন আহত হন।

এ বিষয়ে বিএম কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলামিন সরোয়ার বলেন, ১৫ তারিখ ঘটনার পরপরই পুলিশকে জানানো হয় কিন্তু তারা ঘটনাস্থলে এসেও কোনো ব্যবস্থা নেয়নি।

উভয়পক্ষের মানববন্ধনের কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, মঙ্গলবার যে কর্মসূচি করা হয়েছে তাতে ছাত্রলীগের গ্রুপটি আমাদের অনুমতি নিয়েছে কিন্তু ছাত্রফ্রন্টের কেউ অনুমতি নেয়নি। সেখানে পাল্টাপাল্টি কর্মসূচি করার প্রস্তুতিও চলছিলো বলে শুনেছি। ছাত্রফন্টের নেতাকর্মীরা আমাদের কাছে সোমবার এসে বিষয়টি বলেছে কিন্তু লিখিত ভাবে কিছু জানায়নি। 

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্রলীগ বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-21 21:35:49