bangla news

ভোটকেন্দ্রে কেউ যদি না যেতে বলে, শুনবেন না: আসম আব্দুর রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ৪:৪৪:১৮ পিএম
তাবিথ আউয়ালের পক্ষে পথসভায় অংশ নেন আসম আব্দুর রব। ছবি: বাংলানিউজ

তাবিথ আউয়ালের পক্ষে পথসভায় অংশ নেন আসম আব্দুর রব। ছবি: বাংলানিউজ

ঢাকা: কেউ যদি ভোটকেন্দ্রে না যেতে বলে তবে তাদের কথা না শোনার আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আসম আব্দুর রব।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরশেন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে গণসংযোগ করতে গিয়ে মিরপুর ৬ নম্বরে পথসভায় তিনি এ আহ্বান জানান।

আসম আব্দুর রব বলেন, ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর চুরি করা হয়েছে। এবার আবার ইভিএম-এর মাধ্যমে ভোট চুরি করতে চেষ্টা চালানো হচ্ছে। আপনাদের অনেকে বলবে ভোটকেন্দ্রে যাবেন না। কিন্তু কারও কথা শুনবেন না। আপনারা সবাই ভোটকেন্দ্রে যাবেন। আপনাদের ভোট আপনাদেরই রক্ষা করতে হবে। ভোট চোর-ভোট ডাকাতদের হাত কেটে দেবেন।

‘আমরা ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য ১৯৭১ সালে অস্ত্র ধরেছিলাম, মুক্তিযুদ্ধ করেছিলাম। সেই দেশে আজকে জনগণ ভোট দিতে পারে না। আজকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হচ্ছে। ক্ষমতাসীনদের বলতে চাই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ভোট ডাকাতি বন্ধ করুন। ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছেন সেখান থেকে পদত্যাগ করুন।’

স্থানীয় সরকারকে শক্তিশালী করতে হবে জানিয়ে জাসদের এ নেতা বলেন, ঢাকায় ১৬ জন এমপি আছেন। মেয়র এবং কাউন্সিলররা মশাও মারতে পারে না। তাদের হাতে কোনো ক্ষমতা নেই। সারা পৃথিবীতে মেট্রোপলিটন শহরে মেট্রোপলিটন সরকার আছে। নিজস্ব পুলিশ বাহিনী আছে। ঢাকা শহরে ১৬ জন এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী, রাজউক সবমিলিয়ে মেয়র কাউন্সিলরদের কোনো ক্ষমতা নেই। এজন্য আগামী ১ ফেব্রুয়ারি জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী তাবিথ আউয়ালকে ভোট দিতে হবে। চুরি-ডাকাতি-সন্ত্রাস, চাঁদাবাজি-ক্যাসিনো যদি বন্ধ করতে হয় তাবিথকে ভোট দিতে হবে।

পথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এমএইচ/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-20 16:44:18