ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

আওয়ামী লীগ

নির্বাচনী প্রচারণায় যেতে না পেরে মনোকষ্টে কাদের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
নির্বাচনী প্রচারণায় যেতে না পেরে মনোকষ্টে কাদের 

ঢাকা: ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণায় যেতে না পেরে মনোকষ্টে আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, আরেকটা পার্টির সেক্রেটারি জেনারেল ক্যাম্পেইন করবে, কিন্তু আমি ক্যাম্পেইন করতে পারছি না, ভোট চাওয়ার কোনো ক্যাম্পেইনেও অংশ নিতে পারছি না। আমি আমাদের নির্বাচনী অফিসগুলোতে পর্যন্ত যাইনি।

আমারতো একটু কষ্ট আছে। আমি নিয়ম মেনে চলছি।

সোমবার (২০ জানুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নির্বাচনে সব দলের জন্য কি লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত হয়েছে- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমার নিজেরই অভিযোগ রয়েছে। বিএনপির সেক্রেটারি জেনারেল আজকে প্রচারণা চালাচ্ছেন, আমি আওয়ামী লীগের সেক্রেটারি জেনারেল তা পারছি না। তাহলে লেভেল প্লেয়িং ফিল্ড কোথায় হলো। এটা প্রশ্নটা আমার।

আপনারাইতো সংসদে এ বিষয়ে আরপিও পরিবর্তন করেছেন- এমন প্রশ্নে তিনি বলেন, ‘সংসদের কথাটা বলতে গেলে নানান কথা আসে, পৃথিবীর কোনো উন্নত গণতান্ত্রিক দেশে স্থানীয় সরকারের নির্বাচনে মন্ত্রী-এমপিরা ক্যাম্পেইন করতে পারে না, এ রকম বিধান নেই। আমাদের এখানে এটা কেনো হলে তাতো জানি না। তারা এটা কেনোইবা রাখছেন তাও জানি না’।

তাহলে কি এ আরপিও সংশোধন করবেন জানতে চাইলে তিনি বলেন, সেটা ভবিষ্যতে দেখা যাবে। এখন নির্বাচনটা হয়ে যাক। এখন এ নির্বাচনে এটার পরির্বতনের দাবি তুলছি না।  

আসন্ন ঢাকা সিটি করপোরেশনে জাতীয় পার্টির অবস্থানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরাতো কারো সমর্থন চাইনি। তাদের গণতান্ত্রিক অধিকার আছে তারা দাঁড়িয়েছে। তাদের পোস্টার-টোস্টার রাস্তায়তো অনেক বেশি দেখি। খুব সুন্দর পোশাক পরিহিত পোস্টারও দেখি। কথাও হয়তো বলেন, কিন্তু আপনারা সাংবাদিকরা হয়তো খুব গুরুত্ব দিচ্ছেন না। না দিলে আমরা কী করবো। মিডিয়া যদি গুরুত্ব না দেয় আমাদেরতো কিছু করার নেই। তারা (জাতীয় পার্টি) কি লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে কোনো অভিযোগ তুলেছেন। আমারতো মনে হয় না। অভিযোগ আনার মতো কিছু হয়নি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
জিসিজি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa