bangla news

গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় সুষ্ঠু ভোট: মঈন খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৮ ৭:৫০:২৮ পিএম
সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ছবি: শাকিল আহমেদ

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় হলো সুষ্ঠু ভোট বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

শনিবার (১৮ জানুয়ারি) জিয়া নাগরিক ফোরাম কর্তৃক আয়োজিত দলের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘ভোটাধিকার হরণের ষড়যন্ত্রমূলক ইভিএম বাতিল ও খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আব্দুল মঈন খান বলেন, দেশের ১৮ কোটি মানুষের মধ্যে তিন কোটি মানুষ ঢাকায় বাস করে। বলা যায় ঢাকা দেশের কেন্দ্র বিন্দু। আওয়ামী লীগ ভাবছে, ঢাকা যদি দখল করে রাখতে পারি তাহলে সারাদেশই দখলে রাখতে পারবো।

তিনি বলেন, দেশের মানুষকে যদি আপনারা দু’টি অপশন দেন- একটি ভোটের অধিকার অন্যটি ভাতের অধিকার। বাংলার মানুষ বলবে আমরা ভোটের অধিকার চায়। যারা জোর করে ক্ষমতায় থাকতে চায় তারা দেশের মানুষের কল্যাণে
নয় নিজেদের ও দলের কল্যাণে কাজ করে। যেদেশে সুষ্ঠু নির্বাচন হয় না। সে দেশে কোনো স্বাধীনতা থাকতে পারে না। গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় হল সুষ্ঠু ভোট। 

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, জিয়াউর রহমান ও খালেদা জিয়া দু’জন মিলে পাঁচ থেকে ছয় দফায় দেশ পরিচালনা করেছেন। 

তিনি বলেন, দলের নেতাকর্মীদের বিভিন্ন মামলায় আসামি করা হয়েছে। বর্তমানে দলের অভিভাবক যারা আছেন তাদের একটু চিন্তা করা উচিত। আমাদের সন্তানদের আর কতো বিপদে ফেলবো। একটু চিন্তা করেন নতুন কোনো কৌশল অবলম্বন করা যায় কি না। আমরা ধৈর্য ধরে‌ছি। আরও একটু ধ‌রি, সময় আমাদেরও আসবে। 

জিয়া নাগরিক ফোরামের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ারের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক কে এ জামান, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জহির উদ্দিন স্বপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২০
পিএস/আরআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-18 19:50:28