bangla news

গোটা দেশ আজ কঠিন সময় পার করছে: মির্জা ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৬ ৬:৩৯:০২ পিএম
বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ছবি: বাংলানিউজ

নীলফামারী: শুধুমাত্র বিএনপি নয়, গোটা দেশ আজ কঠিন সময় পার করছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের কথা বললেও এর সমস্ত চেতনাকে ধ্বংস করেছে, তেমনি দেশের গণতন্ত্রকেও।

তিনি বলেন, মুক্তিযোদ্ধার স্ত্রী হয়েও খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। বর্তমান আওয়ামী লীগ সরকার সংবিধান সংশোধন ও তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেই ক্ষ্যান্ত হয়নি। ক্ষমতায় টিকে থাকতে নতুন আঙ্গিকে ছদ্মবেশী বাকশাল প্রতিষ্ঠা করে একতরফা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে।
 
বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে নীলফামারী জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখনে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু ও জহুরুল আলম প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। নির্বাচন কমিশন বিচার বিভাগ কেউ আজ স্বাধীন নয়। সিটি করপোরেশন নির্বাচনকে আমরা আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। নির্বাচনকে ঘিরে দলীয় প্রার্থীদের বিভিন্নভাবে হয়রানি করছে সরকার। তার পরেও গণজোয়ার সৃষ্টি হয়েছে বিএনপি প্রার্থীদের পক্ষে।

জনগণের ভোটাধীকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, দেশে আজ কোনো শাসন ব্যবস্থা নেই। সব ধবংস হয়ে গেছে। ৭১ এর পর তারা কম্বল চুরি করলেও এখন করছে ব্যাংক চুরি। হাজার হাজার কোটি টাকা লোপাট হচ্ছে ব্যাংক থেকে। চারিদিকে শুধু দুনীতি আর দুর্নীতি। চোরের খনিতে পরিণত হয়েছে গোটা দেশ।
 
বিএনপি মহাসচিব বলেন, যে দানব সরকার আমাদের ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছে তার বিরুদ্ধে একজোট হয়ে দাঁড়াতে হবে। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। 

সম্মেলনে সাবেক যুবদল নেতা আলমগীর সরকার ও সাবেক ছাত্রদল নেতা জহরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন। 

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-16 18:39:02