bangla news

‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৩ ৪:৪২:০৯ পিএম
বক্তব্য রাখছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, ‘আমি দীর্ঘ সাড়ে ১১ বছর জেল খেটেছি। জেল থেকে বের হয়েও আমার মুক্তি নেই। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই, চলছেই। আমার বিরুদ্ধে যতো ষড়যন্ত্র হয়েছে আপনাদের দোয়ায় আমি ততো এগিয়ে গেছি। আমি আপনাদের সঙ্গে আছি, সবসময় আপনাদের পাশে থাকবো।’

সোমবার (১৩ জানুয়ারি) ফেনী জেলা আইনজীবী সমিতির নবনির্মিত এনেক্স ভবনের তৃতীয় তলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসময় দলীয় মতাদর্শের পার্থক্য থাকলেও সব আইনজীবীদের মধ্যে সুসম্পর্ক ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানিয়ে নিজাম হাজারী বলেন, ‘প্রত্যেকটি কমিটিতে যদি একজন আইনজীবী থাকে, সেই কমিটি তাহলে পূর্ণাঙ্গ রূপ নেবে।’ 

অনুষ্ঠানে সবদলের আইনজীবীদের উপস্থিতিতে মুগ্ধ হয়ে তিনি বলেন, ‘আজকে এখানে সবদলের উপস্থিতি আমার জন্য অত্যন্ত গর্বের এবং আনন্দের। নির্বাচনে জয় পরাজয় থাকবে, কিন্তু আমাদের সম্প্রীতি ও সুসম্পর্ক সবসময় বজায় রাখতে হবে। সেই সম্প্রীতি পুরো জেলায় ছড়িয়ে দিতে আইনজীবীদের ভূমিকা রাখতে হবে। 

নিজাম হাজারী বলেন, ‘এখানে অনেক গরিব, নিরীহ, অসহায় মানুষ বিচারের জন্য আসেন। তাদের আইনি সহায়তা দিতে আপনারা সদয় দৃষ্টি রাখবেন।’

উন্নয়নের ক্ষেত্রে জনপ্রতিনিধিদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা যারা জনপ্রতিনিধি তাদের অনেক সুযোগ আছে। আমরা যদি আন্তরিক হই তাহলে অনেককে কাজে লাগাতে পারি। আমার দায়িত্ব হচ্ছে উদ্যোগ গ্রহণ করার।’

আইনজীবীদের দাবির পরিপ্রেক্ষিতে কেন্টিন নির্মাণ ও আসবাবপত্র কেনার জন্য ১৫ লাখ টাকা ও হাসপাতালের জন্য জরুরি ভিত্তিতে তিন লাখ টাকা বরাদ্দ দেবার ঘোষণা দেন নিজাম হাজারী। 

তিনি বলেন, ‘আগামী তিন/চারদিনের মধ্যেই এর কাজ শুরু করা হবে।’

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আকরামুজ্জমান, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত, জিপি অ্যাডভোকেট হাফেজ আহম্মদ, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবুল কাশেম। 

আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আহসান উল্লাহ চৌধুরী স্বপনের সঞ্চালনায় এসময় ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলসহ ফেনী বারের সব আইনজীবীরা উপস্থিত ছিলেন। পরে আইনজীবীদের সঙ্গে মধ্যহ্ন ভোজে অংশ নেন নিজাম হাজারী।

অনুষ্ঠানে ফিতা কেটে ও নামফলক উন্মোচন করে এনেক্স ভবনের নবনির্মিত তৃতীয় তলার উদ্বোধন করেন নিজাম হাজারী। শুরুতে তাকে ফুল দিয়ে বরণ করে নেন আইনজীবীরা।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
এসএইচডি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-13 16:42:09