bangla news

ইউপিডিএফের বয়কটে ক্রেতাশূন্য পানছড়ি বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১২ ৫:২৫:২৬ পিএম
খাগড়াছড়ির পানছড়িতে ইউপিডিএফের ডাকা বাজার বয়কটের প্রভাবে ক্রেতাশূন্য বাজার। ছবি; বাংলানিউজ

খাগড়াছড়ির পানছড়িতে ইউপিডিএফের ডাকা বাজার বয়কটের প্রভাবে ক্রেতাশূন্য বাজার। ছবি; বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়িতে প্রসিত খীসার নেতৃত্বের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কর্মী পরেশ ত্রিপুরা ওরফে মহেন্দ্রের হত্যার প্রতিবাদে সংগঠনটির ডাকা বাজার বয়কটের প্রভাব পড়েছে উপজেলার সাপ্তাহিক হাট-বাজারে।

রোববার (১২ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, সাপ্তাহিক হাটের দিনে পানছড়ি প্রধান বাজারে উপস্থিতি কম ছিল পাহাড়ি ক্রেতা বিক্রেতাদের । অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বাজার ও বিভিন্ন সড়কে ছিল সেনাবাহিনী, বিজিবি ও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল।

পানছড়ি বাজারের ব্যবসায়ীরা বলছেন, আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের ডাকা হাট বাজার বর্জনে সাধারণ পাহাড়িরা ভয়ে বাজারে আসেননি। এতে সাপ্তাহিক হাটের দিন হলেও পাহাড়ি বিক্রেতা ও ক্রেতাশূন্য ছিল উপজেলার প্রধান এ বাজার।

এর আগে গেল বছরের ২০ মে আঞ্চলিক রাজনীতির বিরোধের জেরে পানছড়ি বাজার বয়কটের ঘোষনা দেয়া হয়। এরপর থেকে প্রায় সাত মাসেরও বেশি সময় বাজারটি অনেকটা বিক্রেতা শূন্য হয়ে যায়।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাজার এলাকাসহ উপজেলার বিভিন্ন সড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বাজারে আসা না আসার বিষয়টি ক্রেতা বিক্রেতাদের একান্ত ব্যক্তিগত।

এর আগে শুক্রবার (১০ জানুয়ারি) রাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত হন ইউপিডিএফ কর্মী পরেশ ত্রিপুরা ওরফে মহেন্দ্র। এ ঘটনার প্রতিবাদে রোববার বাজার বয়কট ও সোমবার আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি দিয়েছে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ১২ জানুয়ারি, ২০২০
এডি/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   খাগড়াছড়ি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-12 17:25:26