bangla news

এমপি ছাড়া সবাই ভোট চাইতে পারবেন: তোফায়েল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১২ ৪:১২:০৩ পিএম
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা। ছবি: শাকিল আহমেদ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, সিটি করপোরেশনের আচরণবিধিতে সমন্বয়ক বলে কোনো শব্দ নেই। বিভিন্ন প্রোগ্রামে সংসদ সদস্যরা (এমপি) উপস্থিত থেকে বক্তব্য দিতে পারবেন, কিন্তু ভোট চাইতে পারবেন না। এছাড়া বাকিরা ভোট চাইতে পারবেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হবে না। নির্বাচন কমিশন আমাদের সঙ্গে একমত পোষণ করেছেন।

রোববার (১২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তোফায়েল বলেন, আমরা মুজিববর্ষ উদযাপন করবো, ক্ষণগননা শুরু হয়েছে। এ উপলক্ষে নেতাকর্মীরা পাড়া-মহল্লা, গ্রাম, থানা, জেলা, উপজেলা, বিভাগীয় শহরসহ প্রতিটি জায়গায় প্রোগ্রাম করতে পারবেন। এমপি-মন্ত্রীরা এসব প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবেন, বক্তব্য দিতে পারবেন, কিন্তু ভোট চাইতে পারবেন না।

বঙ্গবন্ধু সম্পর্কে এ জ্যেষ্ঠ আওয়ামী লীগ নেতা বলেন, তার মতো বিচক্ষণ নেতা দেশে বিরল। দেশের মানুষের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য জীবনের মূল্যবান সময় কারাগারে কাটিয়েছেন। স্বাধীনতার পর যেটুকু সময় পেয়েছেন তিনি দেশ পুনর্গঠনের কাজ করেছেন। পাকিস্তানিরা যা পারেনি সেই কাজ দেশ স্বাধীনের তিন বছর সাত মাসের মধ্যে একটি কুচক্রী মহল করলো তাকে হত্যা করে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলা।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দেশ স্বাধীনের পর যেসব চ্যালেঞ্জ ছিল, বঙ্গবন্ধু সেগুলো বাস্তবায়ন করেছেন। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তার স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা। দেশকে সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য সবাইকে শেখ হাসিনার পাশে থাকার অহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হক, চিত্রনায়ক রিয়াজ, ইন্দ্রমোহন রাজবংশী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০ 
পিএস/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-12 16:12:03