ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কমিটি বাতিলের দাবিতে কাফনের কাপড় পরে ছাত্রলীগের মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
কমিটি বাতিলের দাবিতে কাফনের কাপড় পরে ছাত্রলীগের মিছিল

মেহেরপুর: গাংনী উপজেলা কমিটি বাতিলের দাবিতে কাফনের কাপড় পরে বিক্ষোভ মিছিল ও রাস্তায় শুয়ে প্রতিবাদ সমাবেশ করেছেন গাংনী পৌর ও কলেজ শাখা ছাত্রলীগ।

রোববার (১২ জানুয়ারি) দুপুর ১২টার দিকে গাংনী হাসপাতাল বাজার এলাকা থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের গাংনী বড়বাজার এলাকায় ট্রাফিক আইল্যান্ডের কাছে শুয়ে প্রতিবাদ সভা করেন তারা।

এসময় শত শত ছাত্রলীগ নেতাকর্মী স্লোগান দিতে থাকেন। এতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্রলীগের গাংনী পৌর শাখার সভাপতি ইমরান হাবীব, গাংনী সরকারি ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাসিব, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জীবন আকবার, কলেজ শাখা ছাত্রলীগের নেতা আল মুস্তাকিমসহ অন্যান্যরা।

এছাড়া গত শনিবার (১১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে গাংনী উপজেলা পরিষদের সামনে একই দাবিতে আধাঘণ্টা মানববন্ধন করেন তারা। ৯ জানুয়ারি গাংনী উপজেলা পরিষদ 
শহীদ মিনার চত্বরে সাংবাদিক সম্মেলন করেন ছাত্রলীগের নেতারা।  

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান হাবীব। পরে শহীদ মিনারে অবস্থান ধর্মঘট পালন করেন তারা।  

এসময় মুক্তিযোদ্ধা আব্দুল বারী, আমারত আলী, হিসাব উদ্দীন, মোজাম্মেল হক, নিজামুল হক, তাহাজ উদ্দীন, পাথান আলীসহ মুক্তিযোদ্ধারাও তাদের অবস্থান ধর্মঘটে অংশ নেন।  

চলতি মাসের ৫ তারিখে মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাধন ও সাধারণ সম্পাদক মুনতাছির জামান মৃদলের স্বাক্ষরে গাংনী উপজেলা শাখা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেওয়া হয়। এতে আমিনুল ইসলাম সেন্টু সভাপতি ও ফয়সাল জাহান শিশিরকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটির সভাপতি রাজাকার পুত্র এবং সাধারণ সম্পাদক বিএনপি পরিবারের দাবি করে গাংনী উপজেলা ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা কমিটি ঘোষণা হওয়ার পর থেকেই রাজপথে মিটিং মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন।

জামায়াত শিবির এবং বিএনপি পরিবারের ছেলেদের কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক মনোনীত করাই এ কমিটি বাতিলের দাবিতে ক্রমশ উত্তপ্ত হয়ে উঠেছে গাংনীর ছাত্রাঙ্গণ।
 
বাংলাদেশ সময়ধ: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।