bangla news

নির্বাচন কমিশন সামরিক আইনকেও হার মানিয়েছে: নাসিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৯ ৯:২২:২১ পিএম
জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমীর আয়োজনে আলোচনা সভায় মোহাম্মদ নাসিম। ছবি: বাংলানিউজ

জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমীর আয়োজনে আলোচনা সভায় মোহাম্মদ নাসিম। ছবি: বাংলানিউজ

ঢাকা: দলীয় প্রতীকে নির্বাচন হবে অথচ দলীয় নেতারা নির্বাচনী প্রচারণায় যেতে পারবেনা। বর্তমান নির্বাচন কমিশনের এ নীতিমালা সামরিক আইনকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। 

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বঙ্গবন্ধু একাডেমীর আয়োজনে ‘সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভা ও চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছেন নির্বাচন কমিশনার।এ নির্বাচন নিয়ে কি তামাশা করা হচ্ছে? দলীয় প্রতীকে নির্বাচন হবে অথচ দলীয় নেতারা ঘরে বসে চকলেট চুষবে, নির্বাচনী প্রচারণায় যেতে পারবে না এটা হতে পারে না। বিশ্বের কোনো দেশেই এরকম কোনো আইন বা নিয়ম নেই। 

তিনি বলেন, প্রার্থীরা কথার ফুলঝুরি দিয়ে ভোট নেবেন, আর মশার কামড়ে মানুষ মরবে এটা মেনে নেবো না। আমরা সুন্দর, পরিচ্ছন্ন ও বসবাস উপযোগী ঢাকা চাই। আশা করি আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থীরা আমাদের আশা পূরণ করবেন। ইনশাআল্লাহ নৌকা বিজয়ী হবে।

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের বিষয়ে তিনি বলেন, এ ধরনের অপরাধী মজনুদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর গাফিলতি আছে বলেই দেশে ধর্ষণ, নির্যাতন, হত্যাকাণ্ডের মতো জঘন্য কাজ করতে পারে। প্রয়োজনে আইন পরিবর্তন করে ধর্ষকদের তাৎক্ষণিক বিচার করে শাস্তি নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ আল মামুন লাভলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এমএমআই/ এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-09 21:22:21