ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্রকে জাগাতে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
গণতন্ত্রকে জাগাতে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে নিজ কার্যালয়ে ব্রিফ করছেন ড. কামাল। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: গণতন্ত্রকে জাগাতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন-সংগ্রামে এগিয়ে আসতে হবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ১২টায় রাজধানীর মতিঝিলে নিজ চেম্বারে বিএনপি মনোনীত ঢাকা সিটি নির্বাচনের দুই মেয়রপ্রার্থীর সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন।  

ড. কামাল হোসেন বলেন, জনগণের ভোট দেওয়ার গণতান্ত্রিক অধিকার রয়েছে।

আমরা দেখেছি সেই অধিকার কীভাবে ধ্বংস করে দেওয়া হয়। সিটি নির্বাচনেও একই ধরনের নাটকের পুনরাবৃত্তি দেখছি। এ দেশের মালিক জনগণ, তাদের এগিয়ে আসতে হবে প্রকৃত অর্থে দেশের গণতন্ত্রকে জাগাতে।  

তিনি আরও বলেন, সিটি নির্বাচনে জনগণ যা চায়, সেভাবে যদি নির্বাচন না হয়, সরকার যদি সেখানে ভোটের অধিকার নির্লজ্জভাবে ধ্বংস করে, তখন আমাদের আন্দোলন-কর্মসূচি নিয়ে এগিয়ে যেতে হবে।  

এসময় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই ২০১৮ সালের নির্বাচনে সরকার চুরি-ডাকাতি করে পার পেয়ে গেছেন এবার তেমন নির্বাচন করে পার পাওয়া যাবে না, আমরা সেভাবেই জনগণকে ঐক্যবদ্ধ করছি।  

তিনি আরও বলেন, বিএনপির মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে আমরা জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সর্বাত্মক সমর্থন করছি।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আওয়াল ও ইশরাক হোসেন, জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সাবেক আবু সাইয়িদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪২৪ জানুয়ারি ০৮, ২০৩০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad