bangla news

ভোটারদের মন জয় করে বিজয়ী হতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৭ ৮:১৭:০৭ পিএম
আমির হোসেন আমু, ফাইল ফটো

আমির হোসেন আমু, ফাইল ফটো

ঢাকা: ‘ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তাদের মন জয় করে ভোট কেন্দ্রে আনার ব্যবস্থা করতে হবে। তারা ভোট দিতে আসলেই আমাদের বিজয় নিশ্চিত। তবে ভোট চাওয়ার সময় কাউকে ক্ষমতার প্রভাব না দেখানোর পরামর্শ থাকবে।’

মঙ্গলবার (০৭ জানুয়ারি) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপসের পক্ষে নির্বাচন পরিচালনা কমিটির সভায় বক্তারা এ কথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেন, প্রত্যেক ভোটারের মন জয় করতে হবে। সবাইকে ভোটকেন্দ্রে আসার ব্যবস্থা করতে হবে। এতে আমাদের বিজয় নিশ্চিত হবে। তবে ভোট চাইতে গিয়ে কোনো ভোটারের সঙ্গে ক্ষমতার প্রভাব দেখানো যাবে না।

তিনি বলেন, এটা কোনো মামুলি নির্বাচন নয়। একটি রাজনৈতিক যুদ্ধ। যদিও আমরা লক্ষ্য করছি এরইমধ্যে বিএনপি পরাজয় বরণ করেছে। ভোটের আগেই তারা ইভিএমে ভোট কারচুপির কথা বলছে। কারণ তারা জানে তারা নিশ্চিত পরাজয় বরণ করবে। তাই তাদের সেই পরাজয়কে জাস্টিফাই করার জন্য আগে থেকে অগ্রিম বলে বেড়াচ্ছে।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ধানমন্ডি-হাজারীবাগের ভোটারদের ভালোবাসা চাই। তাপস মুখের কথায় রাজনীতি করে না। কাজ দিয়ে রাজনীতি করে না। তাপস ৩০ দিন, ৯০ দিন ও ১৮০ দিনের পরিকল্পনা নিয়ে কাজ করেছে। তাপস রাজনীতি করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে। ৩০ লাখ শহীদ, দুই লাখ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই দেশে রাজনীতি নিয়ে ছেলে খেলা করতে দেওয় হবে না। আমার পিতা এই দেশের জন্য যুদ্ধ করেছেন, যুদ্ধে নিহতদের জন্য কেঁদেছেন।

তিনি বলেন, নেতাকর্মীদের হাত জোর করে ভোট চাওয়ার আহ্বান জানাই। বিজয়ী করে আনার পর ঢাকার চেহারা বদলে যাবে। আমাদের নেত্রী জনগণের ক্ষমতা বিশ্বাস করেন। বারবার ভোটারদের কাছে যাবেন। ভোটারদের ভোটকেন্দ্রে আনার ব্যবস্থা করবেন। আপনাদের ব্যবহারে যেন সবাই বলে যুবলীগ শেখ ফজলুল হক মনির সংগঠন। এই সংগঠনে সন্ত্রাস মাস্তান চাঁদাবাজের স্থান হবে না। ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনতে তাপসকে ভোট দিন।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, এই সিটির দুর্নীতি উৎখাতে তাপসের বিকল্প নেই। আজ যে নির্দেশনা দেওয়া হবে, তা আপনারা পালন করবেন বলে আশা করছি। নেত্রীর শুদ্ধি অভিযানকে যুবলীগ স্বাগত জানিয়েছে। যুবলীগ চেয়ারম্যানের সহোদর দক্ষিণের মেয়র প্রার্থী। আমাদের সেটা মনে রাখতে হবে। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হাতে-পায়ে ধরে ভোট চাইতে হবে।

নিখিল বলেন, খোকার ইতিহাস সবারই জানা। বিএনপি জামায়াত আজও হরতাল-অবরোধ প্রত্যাহার করেনি। ৯২ দিন হরতাল-অবরোধের নামে ১৬৫ জন মানুষকে হত্যা করা হয়েছে। এসয় খালেদা জিয়াকে ‘পেট্রোল রানি’ ‘আগুন সন্ত্রাসী’ আখ্যা দেওয়ায় হাসানুল হক ইনুকে ধন্যবাদ জানান তিনি।

সভায় নেতারা বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত দেশব্যাপী ধর্ষণ করা হয়েছে। তারেক রহমানের অপকর্মে মানুষ শান্তিতে ছিল না। তাই তাদেরসহ স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরকে ঢাকার মেয়র হতে দেওয়া যাবে না।

সভায় বক্তব্য দেন মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতিও।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এসই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি নির্বাচন যুবলীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-07 20:17:07