bangla news

‘প্রশাসন-বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৫ ২:২৩:৫৩ পিএম
আলোচনা সভায় অতিথিরা। ছবি: জিএম মুজিবুর

আলোচনা সভায় অতিথিরা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বলেছেন, ক্ষমতায় থাকার জন্য এই সরকার পুলিশ, প্রশাসন, সামরিক বাহিনী, বিচার বিভাগসহ সব ক্ষেত্র তাদের নিয়ন্ত্রণে নিয়ে গেছে।

রোববার (৫ জানুয়ারি) দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবে ‘বিজয়ের ৪৮ বছরে আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম বলেন, এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিশাল পরিকল্পনা নিয়েছে। তারা ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিক থেকে শুরু করে সচিবালয়ের সব পদে আওয়ামী লীগ কর্মীদের নিয়োগ দিয়েছে।

‘আমরা এখনো সমালোচনার পর্যায়ে রয়েছি। এর বেশি কিছু করতে পারিনি। এই যে কথা, বার্তা, বক্তব্য, এগুলো দিয়ে কিছু হবে না। আমরা যদি এগুলো ভাঙতে না পারি, তাহলে কোনোদিনই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো না।’

সভায় বক্তারা বলেন, এই সরকার চ্যানেল ওয়ান, আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, সিএনবি, দৈনিক সংগ্রাম, বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালসহ ২৫০ থেকে ৩০০টি মিডিয়া হাউস অন্যায়ভাবে বন্ধ করে দিয়েছে। পাশাপাশি সাংবাদিকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। অবিলম্বে বন্ধ করে দেওয়া মিডিয়া চালু করতে হবে।

ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ বাংলাদেশের সভাপতি অ্যাডভোকেট সাইফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোটের বার অ্যাসোসিয়েশন সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাতেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব মো. আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক এমএ জলিল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, আইনজীবী হেলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
পিএস/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-05 14:23:53