ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (০৪ জানুয়ারি) দুপুর আড়াইটার পর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠান স্থলে এসেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি।

এরপর অনুষ্ঠানের শুরুতে দেশ ও দলের জন্য আত্মত্যাগকারীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনের পর দেশত্মাবোধক ও বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন ছাত্রলীগের সংগীত উপ-কমিটির সদস্যরা। শিল্পকলা একাডেমির সদস্যরা নৃত্য পরিবেশন করছে।

সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেওয়া কর্মসূচির মধ্যে রয়েছে- ৪ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় সংগঠনের সব সাংগঠনিক ইউনিটে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা এবং সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কাটা।

এছাড়া ৬ জানুয়ারি সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা সংলগ্ন বটতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ৭ জানুয়ারি সকাল ১০টায় কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণও কর্মসূচিতে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
সকেবি/এমইউএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।