ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

মাদক-দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন চান ওবায়দুল কাদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
মাদক-দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন চান ওবায়দুল কাদের

ঢাকা বিশ্ববিদ্যালয়: ভেজাল, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২৮ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সমাজবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, আসুন আমরা ভেজালের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলি।

সমাজবিজ্ঞানের ছাত্রদের অনুরোধ জানাবো আজকে মাদক সুনামির মতো আমাদের সমাজকে গ্রাস করেছে। একইসঙ্গে ভেজাল গ্রাস করছে। সঙ্গে দুর্নীতিও আছে। সারা দুনিয়াতেই দুর্নীতি আছে বাংলাদেশেও দুর্নীতি আছে। এই দুর্নীতি, মাদক এবং ভেজাল আমাদের নিয়ন্ত্রণ করতে হবে। এই জায়গাগুলোতে আপনারা কিছু কাজ করতে পারেন। আমি আপনাদের নিকট আহ্বান জানাচ্ছি।

‘আরেকটা সিটি করপোরেশন নির্বাচন সামনে। ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অবাধ, সুষ্ঠু, এক্সেপ্টেবল এবং ক্রেডিবল হবে। ফ্রি এবং ফেয়ার নির্বাচন করতে শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। নির্বাচন নিয়ে অন্ধকারে ঢিল ছোঁড়া এটা তাদের পুরানো অভ্যাস। নির্বাচনের আগেই তারা হেরে যায়। নির্বাচনের আগেই বলছে নির্বাচন সুষ্ঠু হবে না। এই ধরনের সংশয় থাকা উচিত নয়। আমরাও প্রমাণ করবো নির্বাচন ফ্রি, ফেয়ার হবে। সেই লক্ষ্যে ইলেকশন কমিশনকে সরকারের পক্ষ থেকে সহায়তা দেওয়া হবে। ’

মন্ত্রী বলেন, আইএমএফ এর প্রতিবেদন অনুযায়ী প্রবৃদ্ধি অর্জনে বাংলাদেশ এশিয়াতে শীর্ষে। বাংলাদেশের অর্থনীতি ১৮০ কোটি ডলার। যেটি স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে ৩০০ কোটিতে রূপান্তরিত হবে। এটি সম্ভব হয়েছে দেশরত্ন শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে যিনি ইতোমধ্যে যুদ্ধাপরাধীদের ফাঁসি ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করে দেশকে কলংকমুক্ত করেছেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন মহাসচিব মো. কামাল শরীফ।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসকেবি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।