bangla news

নারীর ক্ষমতায়নে প্রয়োজন গণসচেতনতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২৮ ৬:০৩:০৮ এএম
মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার বলেছেন, নারীর ক্ষমতায়নে সর্বপ্রথম প্রয়োজন গণসচেতনতার। নারীরা যদি তাদের অধিকারের বিষয়ে সচেতন হয়, তাহলে তাদের অধিকার ও ক্ষমতায়ন অনেকাংশেই সহজ হয়ে যায়।

শুক্রবার (২৭ ডিসেম্বর) ছাগলনাইয়া উপজেলা মিলনায়তনে ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিস ইউকে সহযোগিতায় কর্মজীবী নারী ও গণস্বাক্ষরতা অভিযানের আয়োজনে ‘কিশোরীদের ক্ষমতায়ন: অধিকার ও ন্যায্যতা সমুন্নতকরণ বিষয়ক মতবিনিময়’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাল্যবিয়েকে না বলুন, ১৮ বছরের আগে বিয়ে নয়। গ্রামে ওঠান বৈঠক করে নির্যাতনের বিষয়ে নারীদের সচেতন করতে হবে।

জাতীয় যুবজোটের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম নুরের সঞ্চালনায় ছাগলনাইয়া উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেসবাহ উদ্দিন, জাসদের ফেনী জেলা সভাপতি কাজী আবদুল বারী, ছাগলনাইয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শেখ কামাল প্রমুখ।

আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন গণস্বাক্ষরতা অভিযানের কো-অর্ডিেনটর রাজশ্রী গায়েন। অনুষ্ঠান শেষে নারী নির্যাতনরোধী সচেতনতামূলক নাটক প্রদর্শন করে ব্র্যাকের নাট্যকর্মীরা।

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসএইচডি/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-28 06:03:08