ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাউন্সিলর পদে বিএনপির ফরম পড়েছে ৪৭৬টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
কাউন্সিলর পদে বিএনপির ফরম পড়েছে ৪৭৬টি

ঢাকা: ঢাকার দুই সিটি নির্বাচনে বিএনপির হয়ে কাউন্সিলর পদে অংশ নিতে গত দু’দিনে ৪৭৬টি ফরম জমা দিয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা। 

সংশ্লিষ্টরা বলছেন, দলের হয়ে নির্বোচনে অংশ নিতে ৪৭৬টি মনোনয়ন ফরম বৃহস্পতি ও শুক্রবার (২৭ ও ২৮ ডিসেম্বর) বিক্রি হয়। যার সব ক’টিই জমা দিয়েছেন প্রার্থীরা।

 

দলী সূত্র জানায়, শনিবার ২৮ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু জানান, দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ২৬ ও ২৭ ডিসেম্বর দুইদিনে পুরুষ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ২২০টি এবং সংরক্ষিত মহিলা পদের জন্য মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৬০টি। অর্থাৎ পুরুষ এবং মহিলা কাউন্সিলর পদে মোট ফরম বিক্রি হয়েছে ২৮০টি, একই সঙ্গে জমাও হয়েছে ২৮০টি।

অপর দিকে বিএনপির ঢাকা মহানগর উত্তরের দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক জানান, উত্তর সিটির নির্বাচনে দু’দিনে পুরুষ কাউন্সিলর পদে ফরম বিক্রি হয়েছে ১৬২টি। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে বিক্রি হয়েছে ৩৪টি। পুরুষ ও মহিলা কাউন্সিলর পদে মোট বিক্রি হয়েছে ১৯৬টি। একই সঙ্গে জমাও পড়েছে ১৯৬টি।

৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনে ভোট অনুষ্ঠিত হবে। এবার ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।  
 
বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad