ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ঢাকা সিটি নির্বাচন: আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
ঢাকা সিটি নির্বাচন: আ’লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের মাঝে দলীয় ফরম বিক্রি শুরু হয়েছে।

বুধবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলটির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী।

অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বঙ্গবন্ধু একাডেমির সভাপতি মো. নাজমুল হক ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা আগামী ২৫, ২৬ ও ২৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ এবং ২৭ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে সেটি জমা দিতে পারবেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নের আবেদনপত্র বিতরণ এবং জমা নেওয়া হচ্ছে।

এর আগে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে রোববার (২২ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে ঢাকা দুই সিটি করপোরেশনে নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনে মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর (মঙ্গলবার), মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি (বৃহস্পতিবার), প্রার্থিতা প্রত্যাহার ৫ জানুয়ারি (রোববার), প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি (শুক্রবার) এবং সবশেষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

আরও পড়ুন>>>ঢাকার দুই সিটির নির্বাচন ৩০ জানুয়ারি

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এসকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।