ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘মুক্তিযুদ্ধ মঞ্চের সন্ত্রাসী আক্রমণ ক্ষমার অযোগ্য’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
‘মুক্তিযুদ্ধ মঞ্চের সন্ত্রাসী আক্রমণ ক্ষমার অযোগ্য’

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের উপস্থিতিতে ডাকসুর নেতাকর্মীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের আক্রমণ ক্ষমার অযোগ্য অপরাধ বলে মন্তব্য করেছেন স্বাধীনতার পরে ডাকসুর প্রথম ভিপি এবং কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সোমবার (২৩ ডিসেম্বর) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাকসুর ভিপি নুরকে দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ছাত্রলীগের দানবীয় সন্ত্রাস-দুর্নীতি অতীতে দেশের সর্বনাশ ডেকে এনেছিল, এখন আবার সেই আশঙ্কা সৃষ্টি করেছে।

স্বাধীনতাত্তোরকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত খুনের আসামি ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে আসীন হয়েছিল। তাদের সন্ত্রাস বিশ্ববিদ্যালয়কে কেবল অস্থিতিশীল করেনি, জাতীয় পর্যায়ে দুর্যোগ বয়ে এনেছিল। বর্তমানে সরকার দলের ছাত্র সংগঠনের কেন্দ্রীয় নেতারা দুর্নীতি ও সন্ত্রাসে এমনভাবে জড়িয়ে পড়েছে যা দেশে বড় ধরনের বিপর্যয়ের কারণ হয়ে উঠেছে।

ডাকসুর ভিপির ওপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, এর দায় একদিকে যেমন সরকার ও ক্ষমতাসীনদের তেমনি তা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষেরও।

এসব দুর্বৃত্তের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ এবং ক্যাম্পাসকে সন্ত্রাসমুক্ত করে শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে সরকার ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি দাবি জানান সেলিম।

এর আগে রোববার (২২ ডিসেম্বর) ডাকসু কার্যালয়ের অভ্যন্তরে গিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় আহত ভিপি নুরুল হক নুর, ফারাবী ও অন্যদের স্বাস্থ্যের খোঁজখবর নেন মুজাহিদুল ইসলাম সেলিম।

এসময় আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
আরকেআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।