ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

তালিকা প্রকাশের নামে মুক্তিযোদ্ধাদের হেয় করা হয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
তালিকা প্রকাশের নামে মুক্তিযোদ্ধাদের হেয় করা হয়েছে

টাঙ্গাইল: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধাদের নামপ্রকাশ করেও মুক্তিযুদ্ধ নিয়ে সরকারের খেলা শেষ হচ্ছে না। মুক্তিযুদ্ধের কথা বলে সংবিধান, গণতন্ত্র হত্যা করে রাতের আঁধারে ভোট ডাকাতির মাধ্যমে এ সরকার ক্ষমতায় এসেছে। 

শনিবার (২১ ডিসেম্বর ) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দলের টাঙ্গাইল জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আসম রব বলেন, তারা শুধু ক্ষমতা দখলে রাখার জন্য দুর্নীতি- দুঃশাসনের মাধ্যমে দেশকে বধ্যভূমিতে পরিণত করেছে।

রাজাকারের তালিকা প্রকাশের নামে সমগ্র মুক্তিযুদ্ধকে অসন্মান এবং মুক্তিযোদ্ধাদের হেয় করা হয়েছে। যারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন তাদের রাজাকারের তালিকায় নাম প্রকাশের পর শুধু দুঃখ প্রকাশ করে কোনো ন্যায়সঙ্গত সমাধান হয় না।  

তিনি বলেন, গত ৪৮ বছরে মুক্তিযুদ্ধের চেতনা বিনষ্টকারীদের মধ্যে আওয়ামী লীগ অগ্রগণ্য ভূমিকায় রয়েছে।

দলের জেলা শাখার সভাপতি মতিয়ার রহমান মতির সভাপতিত্বে সন্মেলনে জেএসডি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানিয়া রব, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, জেলা শাখার সাধারণ সম্পাদক শফিউল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

ত্রি-বার্ষিক সম্মেলন শেষে মতিয়ার রহমান মতিকে সভাপতি ও শফিউল আলমকে সধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।